বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩

জুন মাসেই জামায়াত নিষিদ্ধ : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

জুন মাসেই জামায়াত নিষিদ্ধ : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

যুদ্ধাপরাধীদের দল হিসেবে জামায়াতে ইসলামীর রাজনীতি জুনে নিষিদ্ধ করা হচ্ছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় এ কথা জানান তিনি।

মোজাম্মেল হক বলেন, ‘আগামী ১ জুন আমাদের বাজেট অধিবেশন শুরু হতে যাচ্ছে। সেই অধিবেশনে যুদ্ধাপরাধীর দল হিসেবে জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করা হবে।’

মন্ত্রী জানান, বিশ্বের অন্যান্য দেশের যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের নজির অনুসরণ করে ও মুক্তিযোদ্ধাদের দাবি অনুযায়ী বাংলাদেশেও যুদ্ধাপরাধীদের সম্পত্তি বাজেয়াপ্তের প্রক্রিয়া চলছে।

তিনি বলেন, ‘ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে যোগাযোগ করে সরকার পতনের চেষ্টায় সফল হবে বলে বিএনপি আসলাম চৌধুরীকে প্রোমোশন দিয়ে যুগ্ম মহাসচিব বানিয়েছে। বিএনপি মনে করেছিল ইসরায়েলের সঙ্গে সরকার পতনের ষড়যন্ত্রে তার ব্যাপক ভূমিকা থাকবে। কিন্তু সব জানাজানি হয়ে গেছে। গোয়েন্দারা তাকে গ্রেপ্তার করেছে। এখন সব বেরিয়ে আসবে এবং এই ষড়যন্ত্রের সঙ্গে আরো কারা জড়িত ছিল, সেটিও বেরিয়ে আসবে।’

সংগঠনের সভাপতি চিত্রনায়ক ফারুকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সহসভাপতি চিত্রনায়ক ড্যানি সিডাক, সাধারণ সম্পাদক ফালগুনী হামিদ, মহানগর আওয়ামী লীগের প্রাক্তন সহসভাপতি ফয়েজ উদ্দিন আহমেদ, আওয়ামী লীগ উপকমিটির নেতা এম এ করিম প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/আমা

add-sm
Sonali Tissue
বুধবার, ০৭ ডিসেম্বর, ২০১৬, ২৩ অগ্রাহায়ণ ১৪২৩