শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

জেনে নিন, রোদ থেকে চুল বাঁচাবেন কীভাবে?

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৯ পিএম

জেনে নিন, রোদ থেকে চুল বাঁচাবেন কীভাবে?

সোনালীনিউজ ডেস্ক

এই গরমে হাঁসফাঁস দশা সকলেরই। তার উপর আবার রোদের হাত থেকে ত্বক, চুল রক্ষা করার চিন্তা। ত্বকের পোড়া ভাব তুলতে অনেকেই আমরা প্যাক লাগাই, রোদে বেরনোর সময় সানস্ক্রিন লাগাই। কিন্তু চুল? রোদের হাত থেকে যে চুলকেও রক্ষা করা প্রয়োজন। জেনে নিন কীভাবে রোদ থেকে রক্ষা করবেন চুল।

১। হ্যাট : গরমে হ্যাট পরে স্টাইলিশ লুক আনতে পারেন। এতে চুল যেমন রক্ষা পাবে, তেমনই রোদের হাত থেকে ত্বকও রক্ষা পারে। মাথার তালুতে রোদ লাগলে মাথা গরম হওয়ারও চান্স নেই। আবার হ্যাটই হয়ে যাবে আপনার ফ্যাশন স্টেটমেন্ট।

২। জিঙ্ক অক্সাইড : যদি হ্যাট পরতে না চান তাহলে চুলে লাগিয়ে নিতে পারেন জিঙ্ক অক্সাইড সানব্লক ক্রিম। চুলের ডগায় এই ক্রিম লাগাবেন। মাঠে নামার সময় খেলোয়া়ড়রাও জিঙ্ক অক্সাইড মেখে নামেন।

৩। সানস্ক্রিন : যদি চুলের জন্য আলাদা করে সানব্লক ক্রিম কিনতে না পারেন তাহলে মুখে মাখার সানস্ক্রিনই চুলেও ব্যবহার করতে পারেন। হাতের তালুতে, আঙুলের ডগায় সানস্ক্রিন নিয়ে ঘষে গরম করে নিন। এ বার চুলে হাত চালিয়ে নিন।

৪। তেল : নারকেল তেল ও অলিভ অয়েলের যেমন চুল ভাল রাখার ক্ষমতা রয়েছে, তেমনই রোদের হাত থেকেও রক্ষা করতে পারে এই তেল। চুলে হালকা করে নারকেল তেল বা অলিভ অয়েল লাগিয়ে রোজে বেরোন। সূত্র: আনন্দবাজার

সোনালীনিউজ/এইচএআর

শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩