শনিবার, ২১ এপ্রিল, ২০১৮, ৮ বৈশাখ ১৪২৫

জেনে নিন আজকের রাশিফল (রোববার ১৫ এপ্রিল)

লাইফস্টাইল ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ এপ্রিল ২০১৮, রবিবার ০১:৪২ পিএম

জেনে নিন আজকের রাশিফল (রোববার ১৫ এপ্রিল)

ধনু
ভাইকে আর্থিক সাহায্য করতে হতে পারে। বাড়িতে কেউ পুরনো রোগী থাকলে তার স্বাস্থ্যের উন্নতি হতে পারে। স্ত্রীর সঙ্গে অকারণে ঝামেলা হতে পারে। সাধু সেবায় মনে শান্তি আসবে। নিজের ভোগ বিলাসিতার জন্য প্রচুর অর্থ খরচ হতে পারে। বাড়িতে কন্যা সন্তান থাকলে তার দ্বারা উন্নতির যোগ রয়েছে। জীব জন্তুর কাছ থেকে খুব সাবধান থাকুন। হঠাৎ করে বাড়িতে অতিথি সমাগম হতে পারে। পুরনো কোন ব্যাধির উপশম হতে পারে। অতিরিক্ত চিন্তা বাদ দিন।

মকর
বন্ধুর সঙ্গে সাবধানে মেলামেশা করুন, কুসঙ্গে ফাঁসতে পারেন। কোনও কারণে আত্মীয়দের সঙ্গে বোঝাপড়া  করতে হতে পারে। নিজের বুদ্ধিতে ব্যবসা চালানোই শ্রেয় হবে। আজ ব্যবসা শুভ হলেও পরিশ্রম প্রচুর হবে। ঋণ খুব দ্রুত পরিশোধ করুন না হলে সম্মানহানি হতে পারে। প্রতিবাদী মনোভাব ঝেরে ফেলাই ভাল। নতুন চিন্তায় অগ্রগতি নাও হতে পারে। নিজের অর্থ খরচ হতে পারে। দাম্পত্য জীবনে শান্তির খোঁজ থাকবে। কারও বিপক্ষে কথা বলবেন না।

কুম্ভ
স্ত্রীর দ্বারা ব্যবসায় শুভ কিছু হতে পারে। তৃতীয় ব্যক্তির জন্য সংসারের থেকে দূরত্ব বাড়তে পারে। প্রতিবেশীর সঙ্গে শত্রুতা হতে পারার সম্ভাবনা রয়েছে। ভাল কাজের পরিপ্রেক্ষিতে হতাশা আসতে পারে। কর্মক্ষেত্রে নতুন ভাল কোনও  যোগাযোগ আসতে পারে। উচ্চশিক্ষায় হঠাৎ বাধা আসার যোগ আছে। কোনও গুপ্তরোগে ভোগান্তি হতে পারে। অপ্রিয় সত্যি কথা এড়িয়ে চলুন। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ হতে পারে। কেনা বেচা করার জন্য দিনটি শুভ। খুব দরকারি কাজ থাকলে আজ করবেন না।

মীন
আজ উদার বা দানশীল মনোভাব রাখতে পারেন। সন্তানদের নিয়ে আজ আপনার উদ্বেগ বাড়বে। কথা বার্তায় সামঞ্জস্যতা বজায় রাখুন। নিজে খরচ করে বন্ধুকে সাহায্য করলে বদনাম পেতে পারেন। কোনও অভিজ্ঞ ব্যক্তির দ্বারা পুরনো সমস্যার সমাধান হতে পারে। কুটুম্বীতে নিয়ে স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হতে পারে। সন্তানদের লেখাপড়ায় আগ্রহ বৃদ্ধি হতে পারে। অতিরিক্ত  শ্বাসযন্ত্রের সমস্যায় কষ্ট পেতে পারেন। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ হতে পারে। কেনাবেচা করার জন্য দিনটি শুভ।

মেষ
আজ সংসারের অযথা ঝামেলায় গৃহত্যাগী হতে ইচ্ছে হতে পারে। নতুন কর্মের আশায় পুরনো কাজকে অবহেলা না করাই ভাল। উচ্চপদস্ত কোনও চাকুরীর জন্য খবর আসতে পারে। ব্যবসায় অংশীদারের জন্য আকস্মিক লাভ দেখতে পাবেন। শিক্ষার জন্য হঠাৎ করে আগ্রহ বাড়তে পারে। সংসারে সকলের ব্যবহার আপনাকে মুগ্ধ করবে। সন্তানদের জন্য দুশ্চিন্তা মুক্ত হতে পারেন। খুব দরকারি কাজ থাকলে আজ করবেন না। প্রাপ্ত বয়স্কদের কথা মেনে চলুন।

বৃষ
আজ সারাদিন আপনার উপার্জন ভাগ্য খুব ভাল থাকবে। বন্ধু বান্ধবের কুপ্রভাব নিজের জীবনে না আসতে দেওয়াই শ্রেয়। সাংসারিক সুখ শান্তি বজায় থাকবে। পা বা পেটের সমস্যা হতে পারে। প্রতিবেশীর ঝামেলার জন্য নিজের কর্মে ব্যাঘাত ঘটতে পারে। একটু জোড় দিলেই পড়াশোনায় সাফল্য আসবে। দাম্পত্য জীবন সুখকর নয়। ভ্রমণের জন্য আজকের দিনটি খুব ভাল। আপনার কোমল স্বভাব আপনাকে অনেকের কাছে প্রিয় করে তুলবে। কোথার থেকে সু-সংবাদ আসতে পারে।

মিথুন
আজ সহকর্মীর কুটিলতায় নিজের জীবন বিপন্ন হতে পারে। অতিরিক্ত কথা বলার প্রবণতা থাকলে ক্ষতি হতে পারে। প্রেমে কোনও জট থাকলে ছেড়ে যেতে পারে। ব্যবসায়ীদের জন্য শুভ সময় আসছে। গুরুজনদের সু উপদেশে সংসারে শ্রী–বৃদ্ধি হতে পারে। কর্মক্ষেত্রে নিজের দোষে অপরিস্থিতি সৃষ্টি হতে পারে। প্রচুর দায়িত্ব পালন করতে গিয়ে মানসিক চাপ থাকবে। বিশ্বস্ত কেউ আপনাকে ঠকাবে। আপনি কারও রোষের স্বীকার হবেন। পরোপকারে সংসারে শান্তি ভঙ্গ হতে পারে। সজ্জ্বন ব্যক্তির সান্নিধ্যে সুখের আশা হতে পারে।

কর্কট
ব্যবসায় সঞ্চয় ভাবনা থেকে আর্থিক উন্নতি আনবে। নিজের ভাল বুদ্ধির ফলে সংসারে শান্তি বজায় থাকবে। গুরুজনদের শরীর স্বাস্থ্য নিয়ে মনে বিষণ্ণতা আসবে। সহকর্মীর জন্য কর্মক্ষেত্রে সুনাম বজায় থাকবে। অতিরিক্ত ক্রোধের ফলে ব্যবসায় ক্ষতির আশঙ্কা। ভুল কোনও পদক্ষেপ প্রেমে আঘাত আনতে পারে। সম্পত্তি ক্রয়–বিক্রয় নিয়ে আত্মীয়দের সঙ্গে অশান্তির যোগ রয়েছে। মা –বাবাকে নিয়ে ভ্রমণ হতে পারে। নিজের মনের মতো কাজ না হলেও যেটা আসছে সেটা করাই ভাল। পরের বুদ্ধিতে আজ কোনও কারণে আপনি সমালোচনার ব্যক্তি হতে পারেন।

সিংহ
অহেতুক চালাকির জন্য কর্মস্থানে গোলযোগ সৃষ্টি হতে পারে। সন্তানদের নিয়ে অযথা চিন্তা বৃদ্ধি হতে পারে। মূল্যবান কিছু প্রাপ্তির যোগ আছে। স্বামী-স্ত্রীর মধ্যে কলহ বাধতে পারে। নতুন ব্যবসায় লগ্নি করতে পারেন, তাতে উন্নতির যোগ রয়েছে। পরিশ্রম বৃদ্ধিতে শারীরিক আসুস্থতা আসবে। কোনও ব্যাপারে মামলায় জড়িয়ে পরতে পারেন। বুদ্ধি বলে জয় লাভ হবে। কারণে কর্মে ব্যঘাত আসতে পারে। অন্যের খরচে আপনার বাইরে যাওয়া হতে পারে। নিজে পড়াশোনা করতে চাইলেও বাধা আসতে পারে।

কন্যা
রাশি চক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। বুধ প্রধান ব্যক্তি উদ্যমশীল, হাস্যকৌতুক ও আনন্দ প্রিয় হয়। স্বভাব চরিত্র সহজে বোঝা যায় না। আইনবিদ্যা, চিকিৎসা, রসায়ন বিজ্ঞান, গণিত ইত্যাদিতে প্রায়ই পটু হয়ে থাকে। ব্যবসা বাণিজ্যে উন্নতি করে। একা স্বাধীন ভাবে ব্যবসা করার চেয়ে যৌথ ব্যবসায় উন্নতি করে। সকলের জন্য চিন্তা করে তবে নিজের স্বার্থ ভাল বোঝে। মনের দু’টি পরপর বিপরীত ভাবের জন্য প্রায়ই উন্নতি ব্যাহত হয়। ব্যবসায়ী, প্রচারকর্তা, ওকালতি, এজেন্ট, জ্যোতিষী ইত্যাদি শুরু করলে জীবনে অবশ্যই উন্নতি করবে। এরা একা থাকতে ভালবাসে না। বন্ধুপ্রীতি অপরিসীম। কন্যা, মিথুন, মীন ও মেষ রাশির লোকের সঙ্গে বন্ধুত্ব বা বিবাহ শুভ। এরা খুব কর্তব্যপরায়ণ হয়ে থাকে। মন দৃঢ় রাখতে পারলে জীবন কুব সুখকর হবে।

তুলা
নিজের বাকপটুতায় শত্রুনাশ হওয়ার সম্ভাবনা রয়েছে। সন্তানের ভাল কাজে স্নেহ বৃদ্ধি বজায় থাকবে। রাস্তায় সাবধানতা অবলম্বন জরুরি, রক্তপাতের আশঙ্কা রয়েছে। মাথা যন্ত্রণা বা সাইনাশের সমস্যায় ভোগান্তির যোগ। বিশেষ উচ্চ কোনও কাজ করায় সমাজে মর্যাদা লাভ হতে পারে। লটারিতে হঠাৎ প্রাপ্তি যোগ হতে পারে। চিকিৎসাজনক কাজে সারাদিন অস্থিরতা বজায় থাকবে। নব নির্মানে অর্থ সঞ্চয় হতে পারে। কঠোর পরিশ্রমে ব্যবসায় সাময়িক উন্নতি আসতে পারে। শারীরিক সমস্যায় কাজে ব্যাঘাত ঘটতে পারে।

বৃশ্চিক
ব্যবসা দ্রুত গতিতে চলার যোগ বা নতুন ব্যবসা শুরু করতে পারেন। জীবনে চরম একটা বিপর্যয় ঘটতে পারে খুব সাবধান থাকুন। প্রতিবেশীর সঙ্গে বুঝে কথা বলুন। বর্তমানে সন্তান যোগ ভাল হতে পারে। পিতার ব্যবসা বৃদ্ধির জন্য সন্তান সাহায্য করবে। অবৈধ কোনও সম্পর্কে জড়িয়ে পড়ার ইঙ্গিত দেখা যাচ্ছে। কর্মক্ষেত্রে কখনো ক্রোধ প্রকাশ করবেন না। লেখাপড়া করা ছাত্রছাত্রীরা পরীক্ষার সুফল পাবে। আজ এমন কিছু কাজ করবেন যা আপনার অজান্তেই ভবিষ্যতের জন্য ভাল হবে।

সোনালীনিউজ/ঢাকা/এআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue