সোমবার, ১৫ অক্টোবর, ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫

জেনে নিন ক্রিকেটারদের পছন্দের ফুটবল দল

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ জুন ২০১৮, বুধবার ০৫:৪৩ পিএম

জেনে নিন ক্রিকেটারদের পছন্দের ফুটবল দল

ঢাকা: তাদের পেশা আর নেশা শুধুই ক্রিকেট। কিন্তু ফুটবল বিশ্বকাপ এলে তারাও ফুটবলের প্রেমে পড়েন। শুধু তাই নয়, নিজেদের মাঝে চলে কথার যুদ্ধ। হ্যাঁ বলা হচ্ছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের কথা।

পেসার রুবেল হোসেন কিংবা ব্যাটসম্যান এনামুল বিজয় থেকে শুরু করে ফুটবল উন্মাদনা নিয়ে জাতীয় দলের বেশিভাগ ক্রিকেটাররা কথা বলেছে।

বিশ্বকাপ মানেই বিভাজনের সৃষ্টি। ব্রাজিল আর্জেন্টিনা দুভাগে বিভক্ত হয় পুরো দেশ। বিশ্বকাপের বছর জুড়েই চলে তর্ক। সবাই গলা ফাটান পছন্দের দলের হয়ে।

এই একটা মাস বিশ্বের সেরা ফুটবলাররা মোহাচ্ছন্ন করে রাখেন বিশ্ববাসীকে। যে তালিকায় থাকে সব শ্রেণি-পেশার মানুষ। অন্য খেলার ক্রীড়াবিদরাও বাদ যান না। সারা বছর ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকা বাংলাদেশের ক্রিকেটাররাও অপেক্ষা করেন ফুটবলের এই উৎসবে মেতে উঠতে। তবে সাধারণ দর্শকদের মতো জাতীয় দলের ক্রিকেটারদের মাঝেও আধিক্য ব্রাজিল-আর্জেন্টিনার ভক্তদের।

পেসার রুবেল হোসেন জানান, ‘ব্রাজিলের প্রতিটি ফুটবলারকে আমার ভালো লাগে। আমি স্বাভাবিকভাবেই চাইব ব্রাজিল কাপটা ঘরে তুলুক। ক্রিস্টিয়ানো রোনালদো ভালো খেলোয়াড় কিন্তু দল হিসেবে ব্রাজিলই সেরা।' এসময় রুবেলের পাশে দাঁড়িয়ে থাকা এনামুল হক বিজয় ব্রাজিল, ব্রাজিল বলে শব্দ করতে থাকেন।

মোসাদ্দেক হোসেন বলেন, ‘বিশ্বকাপের সব দলই ভালো। আমি ব্রাজিলের ভক্ত। ব্রাজিলই চ্যাম্পিয়ন হবে।’

আর্জেন্টিনার চরম ভক্ত বাংলাদেশি বাঁহাতি বোলার আবু হায়দার রনি। তিনি বলেন, ‘এবার আর্জেন্টিনা জিতবে। মেসির হয়তো এটা শেষ বিশ্বকাপ। আর্জেন্টিনা ভালো করুক, তাঁদের জন্য শুভকামনা।’

বিশ্বকাপের উন্মাদনা বাংলাদেশে একটু বেশিই কাজ করে। ব্রাজিল আর্জেন্টিনা নিয়ে ভক্তদের আবেগও সীমাহীন। কিন্তু বিশ্বকাপে এ দু’দলের খেলা বর্তমান প্রজন্মের কেউই দেখেনি। অনেকের চাওয়া এবার পূরণ হোক সেই স্বপ্ন।

আবুল হোসেন বলেন, ‘বিশ্বকাপ ঘিরে বাংলাদেশে একটা আলাদা উৎসব চলে আসবে, ঈদের মতো। আমি মনে করি ব্রাজিল আর্জেন্টিনার খেলা হোক। আর আমি চাই ব্রাজিল জিতুক।’ এদিকে বিজয়ের পরিবারের সবাই স্পেনের ভক্ত। কিন্তু এবার আমি চাই মেসির হাতে কাপ যাক। আর ব্যাটসম্যান নুরুল হাসান সোহানের মন কেড়েছে পর্তুগাল স্ট্রাইকার রোনালদো। তাই এবার বিশ্বকাপে প্রিয় ফুটবলারকে সমর্থন দিতেই পর্তুগালের পাশে থাকবেন তিনি।

তাই বলাই যায় ক্রিকেটের ব্যস্ততা থাকলেও বিশ্বকাপ ফুটবলে বুঁদ হবেন দেশের ক্রিকেটাররা। বিশ্বকাপ জ্বর ছুঁয়ে যাচ্ছে তাদেরও।


সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue