শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭, ১ পৌষ ১৪২৪

জেনে নিন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হওয়ার করণ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

জেনে নিন ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ হওয়ার করণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের জনপ্রিয়তা আকাশচুম্বী। ২০০৪ সালে মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠিত এই মাধ্যমে প্রায় সব বয়সীরাই এখন মগ্ন থাকেন। কিন্তু জানেন কী ফেসবুকে একটি ভুলের কারণেই বন্ধ হয়ে যেতে পারে আপনার অ্যাকাউন্ট!

আক্রমণাত্মক ভাষা ব্যবহার করে স্ট্যাটাস অথবা বার্তার আদান-প্রদানের কারণে কেউ রিপোর্ট করলে ফেসবুক কর্তৃপক্ষ বন্ধ করে দিতে পারে আপনার অ্যাকাউন্ট। প্রত্যেকদিন একই মেসেজ বন্ধুদের পাঠালে অ্যাকাউন্ট বন্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে।

ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর ক্ষেত্রে ফেসবুকের সীমাবদ্ধতা রয়েছে। একদিনে অতিরিক্ত সংখ্যক রিকোয়েস্ট পাঠানো হলে সতর্ক করে দেয় ফেসবুক। এরপর রিকোয়েস্ট পাঠাতে থাকলে অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়।

কোনো বিষয়ে আপত্তিকর ছবি ও ভিডিও আপলোড করার কারণে ফেসবুক অ্যাকাউন্ট হারাতে পারেন। একই পোস্ট বার বার শেয়ার করা হলে ওই পোস্টকে স্প্যাম হিসেবে ধরে নিয়ে সাময়িকভাবে বন্ধ হয়ে যেতে পারে অ্যাকাউন্ট।

নিজের নাম বাদ দিয়ে কোনো সেলিব্রেটি বা অন্য কারো নাম ব্যবহার করলে অভিযোগ পাওয়ার ভিত্তিতে আপনার অ্যাকাউন্ট বন্ধ হতে পারে। মিথ্যা তথ্য দিয়ে খোলা আইডি ফেসবুক সমর্থন করে না। আর এ কারণেও বন্ধ হয়ে যেতে পারে অ্যাকাউন্ট।

ব্যবসায়িক চিন্তা-ভাবনা থেকে শুধুই বিজ্ঞাপনের জন্য ব্যবহার করা হলে অ্যাকাউন্ট করে দিতে পারে ফেসবুক কর্তৃপক্ষ।

সোনালীনিউজ/ঢাকা/আকন

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue