সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, ১০ বৈশাখ ১৪২৪

জয়ে কোপার প্রস্তুতি শুরু ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

জয়ে কোপার প্রস্তুতি শুরু ব্রাজিলের

নেইমারের অভাব বুঝতে দেননি অন্য দুই ফরোয়ার্ড। প্রায় সাড়ে চার বছর পর গোল পেয়েছেন জোনাস। অভিষেকেই লক্ষ্যভেদ করেছেন তরুণ গাব্রিয়েল। পানামাকে ২-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার আগে শেষ প্রস্তুতিটা তাই বেশ ভালোই হয়েছে ব্রাজিলের।

যুক্তরাষ্ট্রের ডেনভারে বাংলাদেশ সময় সোমবার সকালে হওয়া ম্যাচের দ্বিতীয় মিনিটেই পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে দেন রিকার্দো অলিভেইরার চোটে দলে সুযোগ পাওয়া জোনাস। কাছ থেকে নেওয়া তার জোরালো শট গোলরক্ষক পেনেদো পুরোপুরি ঠেকাতে পারেননি। ২০১১ সালের নভেম্বরের পর প্রথম আন্তর্জাতিক গোল পেলেন বেনফিকার এই স্ট্রাইকার।

দানি আলভেসের দূরপাল্লার ফ্রি-কিক ঠেকিয়ে দেন পেনেদো। উইলিয়ানের শট প্রতিহত হয় রক্ষণে। তবে ৩২তম মিনিটে আলভেসের ক্রস থেকে ব্যবধান ২-০ করার উচিত ছিল রেনাতো আগুস্তোর, কিন্তু এই মিডফিল্ডার হেড করেন লক্ষ্যভ্রষ্ট।

এরপর লিভারপুলের ফিলিপে কৌতিনিয়ো কয়েক মিনিটের মধ্যে দুটো সুযোগ নষ্ট করলে প্রথমার্ধে আর গোল পায়নি ব্রাজিল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে হাল্কের হেড জালে ঢোকা থেকে ঠেকান গোলরক্ষক। ৭৩তম মিনিটে সান্তোসের ১৯ বছর বয়সী ফরোয়ার্ড গাব্রিয়েল ডি-বক্সে বল নিয়ন্ত্রণে নিয়ে লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয়ে যায় দুঙ্গার দলের।

দগলাস কস্তার চোটে ব্রাজিল দলে ফেরা কাকাকে ৮৪তম মিনিটে গোলবঞ্চিত রাখেন পেনেদো। অভিষেকেই গোল পেয়ে উচ্ছ্বসিত গাব্রিয়েল। ম্যাচের পর টিভি সাক্ষাৎকারে ‘গাবিগোল’ নামে পরিচিত তরুণ এই ফরোয়ার্ড বলেন, কাকা আর দানি আলভেসের মতো খেলোয়াড়দের পাশে খেলতে পেরে আমার স্বপ্ন সত্যি হলো।

আট বারের চ্যাম্পিয়ন ব্রাজিল কোপা আমেরিকায় তাদের অভিযান শুরু করবে আগামী ৪ জুন একুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে। ‘বি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ হাইতি ও পেরু।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭, ১০ বৈশাখ ১৪২৪