রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

ঝালকাঠিতে ৯ হুজি সদস্যের কারাদণ্ড

ঝালকাঠি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ঝালকাঠিতে ৯ হুজি সদস্যের কারাদণ্ড

ঝালকাঠিতে সন্ত্রাস দমন আইনে গ্রেফতারকৃত নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ (হুজি) নেতা আব্দুর রউফের সহযোগী মশিউরসহ ৯ হুজি সদস্যের প্রত্যেককে ৪ বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার (৫ জুন) ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শফিকুল করিম এ আদেশ দেন।

এছাড়া অস্ত্র এবং বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় সবাইকে খালাস দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলো-মশিউর রহমান তালুকদার মিলন (৩৩), ক্বারি সিরাজুল ইসলাম (৪৫), নূরুল ইসলাম (২৭), বাকি বিল্লাহ (১৮), মো. সোহাগ (৩২), মো. জোবায়ের (২৪), আবুল বাসার (৪২), মো. আবদুল আজিজ (২৭) ও মিনহাজুল আবেদিন (২০)।

এ বিষয়ে সরকারপক্ষের আইনজীবী পিপি আ. মান্নান রসূল জানান, ২০১৩ সালের ১৪ আগস্ট সন্ধ্যায় ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়নের কামদেবপুর কওমি মাদ্রাসায় গোপন বৈঠক করার সময় তাদের গ্রেফতার করে পুলিশ।এ সময় মাদ্রাসার ভেতর থেকে জিহাদি বই, ১টি ডায়েরি, ১টি গ্রেনেড, ৪টি রামদা, ৭টি মোবাইল এবং ১টি গাইড বই উদ্ধার করা হয়।

পরে নলছিটি থানার এসআই মো. মাহমুদুল হাসান বাদী হয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য এবং সন্ত্রাস দমন আইনের পৃথক দুটি মামলা করেন। এ ঘটনায় আদালতে পৃথক ৩টি অভিযোগপত্র জমা দিলে ৩টি মামলা হিসেবে বিচারকার্য পরিচালনা করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

 

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩