রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

টস জিতে ব্যাটিংয়ে মুস্তাফিজের হায়দারাবাদ

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

টস জিতে ব্যাটিংয়ে মুস্তাফিজের হায়দারাবাদ

আইপিএলের নবম আসরের ফাইনাল ম্যাচে ব্যাট হাতে দারুণ সূচনা করেছে সানরাইজার্স হায়দরাবাদ। পাওয়ার প্লেতে দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও শিখর ধাওয়ান মারমুখী ব্যাটিং করেছেন। তাতে কোনো উইকেট না হারিয়ে ৫৯ রান জমা করেছেন তারা।

রোববার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে টসে জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছেন ওয়ার্নার ও ধাওয়ান। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৫৯ রান সংগ্রহ করেছেন তারা। ওয়ার্নার ১৪ বলে ৩১ ও ধাওয়ান ২২ বলে ২৫ রান করেছেন।

এই ম্যাচে একাদশে ফিরেছেন বাংলাদেশের তারকা মুস্তাফিজুর রহমান। গত ম্যাচে সামান্য হ্যামস্ট্রিং সমস্যার কারণে মাঠে নামতে পারেননি তিনি। কিন্তু চোট সেরে পুনরায় একাদশে জায়গা করে নিয়েছেন কাটার মাস্টার।

বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচ দিয়ে এবার আইপিএল শুরু করেছিল সানরাইজার্স। সেটি ছিল মুস্তাফিজের বিদেশের কোনো লিগে প্রথম ম্যাচে। সেদিন বাংলাদেশের এই তারকা দুটি উইকেট শিকার করেছিলেন। তার কাটারের ছোবলে পড়েছিলেন ডি ভিলিয়ার্স ও শেন ওয়াটসন। প্রথম ম্যাচে মুস্তাফিজ ঝলক দেখালেও তার দল হেরেছিল।

গ্রুপ পর্বে বেঙ্গালুরুর বিপক্ষে দ্বিতীয় ম্যাচে প্রথম হারের প্রতিশোধ নিয়েছিলেন ডেভিড ওয়ার্নাররা। সানরাইজার্স অধিনায়ক ৯২ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন।

বেঙ্গালুরুর ব্যাটিং নির্ভর দল। গেইল ছাড়া দলে রয়েছেন বিরাট কোহলি ও ডি ভিলিয়ার্স। গেইল এবার অফ ফর্মে থাকলেও বিরাট কোহলি রেকর্ড গড়েছেন। চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন। ১৫ ম্যাচে ৯০০ এর বেশি রান করেছেন। টুর্নামেন্টের সর্বোচ্চ স্কোরার তিনি। ডি ভিলিয়ার্সও ব্যাট হাতে দারুণ করেছেন।

এদিকে সানরাইজার্স বোলিং নির্ভর দল। এবারের টুর্নামেন্টে সর্বোচ্চ উইকেট শিকারী হায়দরাবাদের ভুবনেশ্বর কুমার। এখন পর্যন্ত ১৬ ম্যাচে ২৩ উইকেট পেয়েছেন। আর কম রান দেয়ার রেকর্ডটি মুস্তাফিজের দখলে। এবার যারা ন্যূনতম ১০ ওভার বল করেছেন তাদের মধ্যে সবচেয়ে কম ইকোনোমি ফিজের। ১৫ ম্যাচে শিকার করেছেন ১৬ উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩