মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮, ৩০ শ্রাবণ ১৪২৫

টি-টোয়েন্টিতেও নেতৃত্বের ভার মাহমুদউল্লাহর কাঁধে

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার ০৯:৩০ পিএম

টি-টোয়েন্টিতেও নেতৃত্বের ভার মাহমুদউল্লাহর কাঁধে

ফাইল ছবি

ঢাকা: আঙুলের চোটের কারণে টেস্ট সিরিজে খেলতে পারেননি বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। সেলাই কাটলেও আরও অন্তত দুই সপ্তাহ মাঠে নামতে পারবেন না এই বিশ্বসেরা অলরউন্ডার। তাই অনেকেই ধরে নিয়েছিলেন ২০ ওভারের ম্যাচে দলকে নেতৃত্ব দিবেন তামিম ইকবাল। কিন্তু না অনুমান সঠিক নয়। টেস্টের মতো টি-টোয়েন্টিতেও লাল সবুজের দলের নেতৃত্বের ভার উঠেছে মাহমুদউল্লাহর কাঁধে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সাকিব আল হাসানের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এর আগে অধিনায়ক হিসাবে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কাছে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহর নাম পাঠানো হয়েছিল। দুবাইতে আইসিসির নির্বাহী সভায় যোগদান শেষে সোমবার বিকালে দেশে ফেরেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। আজ সন্ধায় মাহমুদউল্লাহর নাম অনুমোদন দিয়েছেন তিনি।

এদিকে সাকিব না থাকায় বাঁহাতি স্পিনার-শূন্য হয়ে পড়েছে স্বাগতিক দল। তাই জরুরি ভিত্তিতে ডেকে নেয়া হয়েছে নাজমুল ইসলাম অপুকে। ২৬ বছর বয়সী বাঁহাতি স্পিনার আজ বিকেলেই যোগ দিয়েছেন অনুশীলনে। ধারনা করা হচ্ছে বৃহষ্পতিবার অভিষেক হতে যাচ্ছে তার।  

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাইফউদ্দিন, আবু হায়দার, আবু জায়েদ, আরিফুল হক, মেহেদী হাসান, জাকির হাসান, আফিফ হোসেন ও নাজমুল হোসেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই