বুধবার, ২৩ মে, ২০১৮, ৯ জ্যৈষ্ঠ ১৪২৫

টি-টোয়েন্টিতে প্রস্তুত হওয়ার এখনই সময় বলছেন তামিম

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার ০২:১৪ পিএম

টি-টোয়েন্টিতে প্রস্তুত হওয়ার এখনই সময় বলছেন তামিম

ফাইল ছবি

ঢাকা: ওয়ানডেতে বাংলাদেশের পারফরম্যান্স গত কয়েক বছর ধরে উজ্জ্বল। টি-টোয়েন্টিতে রঙিন পোশাকের বাংলাদেশ ঠিক উল্টো। বিগ হিটার নেই, এর সঙ্গে আটসাঁটো বোলিং করে প্রতিপক্ষ আটকে রাখার মতো বোলারও সে অর্থে নেই। টি-টোয়েন্টিতে ভালো করতে যেটা খুব জরুরি। বাংলাদেশের বাঁহাতী ওপেনার তামিম ইকবাল মনে করেন, টি-টোয়েন্টিতে প্রস্তুত হওয়ার এখনই সময়।

সামনে অনেক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগে খুব একটা ছোট সংস্করণে খেলা না হলেও এখন সূচিতে বাংলাদেশের টি-টোয়েন্টি ম্যাচ বেড়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে বৃহস্পতিবার শুরু হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। এরপর ত্রিদেশীয় সিরিজ খেলতে শ্রীলঙ্কা উড়ে যাবে বাংলাদেশ।

জুন-জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরেও রয়েছে টি-টোয়েন্টি সিরিজ। এসব মাথায় রেখেই তামিম বলছেন, ‘আগে আমরা টি-টোয়েন্টি কম খেলতাম। তবে আগামী ছয় মাস বা এক বছরের সূচিতে অনেক খেলব। সম্ভবত ওয়ানডের চেয়েও টি-টোয়েন্টি বেশি খেলব। এখানে দুটি, শ্রীলঙ্কা সফরে পাঁচটি, ওয়েস্ট ইন্ডিজ সফরে দু-তিনটি। আমরা কী পরিকল্পনায় এগোব সেটি ঠিক করার সময় এখনই।’

শুনতে অবাক লাগলেও টি-টোয়েন্টিতে বাংলাদেশ আফগানিস্তানেরও পরে। র‌্যাঙ্কিংয়ে অবস্থান করছে দশ নম্বরে। তামিম মনে করছেন, র‌্যাঙ্কিং দিয়ে বাংলাদেশের সামর্থ্য বোঝানো যাবে না। বরং তিনি ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি এখন থেকেই নিতে বলছেন, ‘২০২০ বিশ্বকাপের আগে এখনও যথেষ্ট সময় রয়েছে। যত কম সময় নিয়ে আমরা প্রস্তত হবো তত ভালো। এই সংস্করণে যা করেছি তার চেয়ে যেন ভালো করতে পারি। আমরা আন্তর্জাতিক মানের একটি ঘরোয়া ক্রিকেটও খেলি এই সংস্করণে। আমাদের তাই আরও ভালো করা উচিৎ। আশা করি, আমরা ভালো করতে পারব।

 সোনালীনিউজ/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue