শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, ১৫ বৈশাখ ১৪২৪

টেকনাফের ইয়াবা মাফিয়া হামজালাল গ্রেপ্তার

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

টেকনাফের ইয়াবা মাফিয়া হামজালাল গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি
টেকনাফের বহুল আলোচিত ইয়াবা মাফিয়া ও আলোচিত মার্কিন হত্যাসহ তিনটি খুনের মামলার পলাতক আসামি হামজালাল অবশেষে পুলিশের জালে আটকা পড়েছে। মঙ্গলবার বিকেল ৩টার দিকে দু’হাজার পিচ ইয়াবাসহ চট্টগ্রামের চুনতি থেকে লোহাগাড়া থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। হামজালাল টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের মেম্বার ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত ইয়াবা ব্যবসায়ী।

চট্টগ্রাম লোহাগাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাজাহান জানান, গোপন সংবাদের ভিত্তিতে চুনতি থেকে হামজালালকে গ্রেফতার করা হয়। বর্তমাকে তাকে লোহাগড়া থানা হেফাজতে রাখা হয়েছে।

হামজালাল ইউপি সদস্য ও সরকার দলীয় নেতা পরিচয়ের আড়ালে দীর্ঘদিন ধরে ইয়াবা পাচার করে আসছেন। তার ভাই বাহাদুরসহ একটি বিশাল সিন্ডিকেট নিয়ে ঢাকা, সিলেট ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে তারা ইয়াবা পাচার করে আসছিল।

ইয়াবা পাচার করে হামজালাল অঢেল টাকার মালিক হয়েছেন। কালো টাকা দিয়ে তিনি কিনেছেন অন্তত ১০টি নোহা গাড়ি। এসব নোহা দিয়ে ইয়াবা পাচার করা হয় বলে আইনপ্রয়োগকারী সংস্থার প্রতিবেদনে উল্লেখ রয়েছে।
 
শুধু ইয়াবা পাচার নয়, হত্যা, ভূমিদস্যুতা, চাঁদাবাজি, জবর-দখলসহ আরো অসংখ্য অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এসব অভিযোগে রয়েছে বেশ কয়েকটি মামলাও। হামজালালের ভূমিদস্যুতায় বাধা দেয়ায় গত বছরের ১৪ সেপ্টেম্বর দিন দুপুরে আজিজুল হক মার্কিনকে নৃশংসভাবে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডে তার বোনজামাই ছিদ্দিক, ভাগিনা ফরিদ আলমসহ আরো চিহ্নিত কয়েকজন দুর্বৃত্ত অংশ নেয়। এর আগে হামজালালের বিরুদ্ধে শুক্কুর ও আবুল হোসেন নামে আরো দু’জনকে হত্যার অভিযোগে মামলা হয়। সর্বশেষ মার্কিন হত্যার পর পলাতক জীবন কাটাচ্ছিলেন হামজালাল।
 
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান খন্দকার জানান, হামজালালকে আটকে বিভিন্ন জায়গায় একাধিক অভিযান চালানো হয়। প্রতিনিয়ত স্থান পরিবর্তন করায় তাকে ধরা সম্ভব হয়নি। খবর পেয়েছি নানা কায়দায় তার সিন্ডিকেট ইয়াবা পাচার অব্যাহত রাখে। অবশেষে গ্রেফতার হয়েছে হামজালাল।

এদিকে, হামজালালের গ্রেপ্তারের খবর টেকনাফে ছড়িয়ে পড়লে তার দ্বারা ক্ষতিরমুখে পড়া ভূক্তভোগীরা স্বস্তি প্রকাশ করে পুলিশকে সাধুবাদ জানান।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, ১৫ বৈশাখ ১৪২৪