মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১৫ ফাল্গুন ১৪২৩

ট্রাম্পের সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ট্রাম্পের সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনয়ন প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে আয়োজিত সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বিক্ষোভকারীরা ট্রাম্পের সমাবেশে জ্বলন্ত টি-শার্ট ও প্লাস্টিকের বোতল নিক্ষেপ করেছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীদের হাতে মেক্সিকান পতাকাসহ ‘ট্রাম্প ফ্যাসিবাদী’, ‘আমরা অনেক শুনেছি’ শিরোনামের ব্যানার দেখা যায়। পরে বিক্ষোভকারীদের লক্ষ্য করে পুলিশ পেপার স্প্রে ও ধোঁয়া ছাড়ানো গ্রেনেড নিক্ষেপ করেছে। এ সময় বিক্ষোভকারীরা ট্রাম্পের বক্তৃতায় বাধা দেয়।

কিছুদিন আগে মেক্সিকোর সঙ্গে প্রাচীর নির্মাণ ও মেক্সিকোর অবৈধ অভিবাসীদের বের করে দেওয়া হবে বলে মন্তব্য করেন ট্রাম্প। তার ওই মন্তব্যের জেরে বিক্ষোভকারীরা বিতর্কিত এই প্রেসিডেন্ট প্রার্থীর সমাবেশে প্রতিবাদ জানান। এ সময় তারা ট্রাম্পবিরোধী স্লোগান ও জ্বলন্ত টি-শার্ট সমাবেশে নিক্ষেপ করেন।

সমাবেশ শুরুর কয়েক ঘণ্টা আগে আলবুকোয়ারক কনভেনশন সেন্টারের সামনে শান্তিপূর্ণ সমাবেশ করেন বিক্ষোভকারীরা। ট্রাম্পের সমর্থকরা সমাবেশস্থলে পৌঁছানোর শুরু করলে উত্তেজনা দেখা দেয়। এ সময় দু’পক্ষের লোকজন বিদ্বেষমূলক স্লোগান ও পানি ও পানির বোতল একে অপরের দিকে নিক্ষেপ করে। তবে বিক্ষোভকারীদের সংখ্যা ৬শ’ ছাড়িয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে সহিংসতা ছড়িয়ে পড়ে।

আলবুকোয়ারক পুলিশ বলছে, বোতল এবং পানির বোতল নিক্ষেপের কারণে বেশ কয়েকজন পুলিশ সদস্য ও ঘোড়া আহত হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Sonali Bazar
add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১৫ ফাল্গুন ১৪২৩