বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

ট্রিপারের গোলে প্রথমার্ধে এগিয়ে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ জুলাই ২০১৮, বৃহস্পতিবার ০১:০১ এএম

ট্রিপারের গোলে প্রথমার্ধে এগিয়ে ইংল্যান্ড

ঢাকা: প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে কাঁদিয়ে বিশ্বকাপের ২১তম আসরের ফাইনাল নিশ্চিত করেছে ৯৮’র বিশ্বচ্যাম্পিয়ণ ফ্রান্স। বুধবার দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের  মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়া। ম্যাচের পঞ্চম মিনিটে ফ্রি-কিক থেকে কেইরান ট্রিপারের দুর্দান্ত গোলে এগিয়ে যায় ইংলিশরা। এই গোলেই প্রথমার্ধে ১-০ ব্যবধানে লিড পায় ১৯৬৬ বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে দারুন শুরু করে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। ম্যাচের ৫ মিনিটের সময় ক্রোয়েশিয়ার ডি-বক্সের খুব কাছ থেকে ফে-কিকের সুযোগ পায় ইংল্যান্ড। আর সেই ফ্রি-কিক থেকে গোল করেন ইংল্যান্ডের কিয়েরান ট্রিপ্পিয়ার।  

বিশ্বকাপ ইতিহাসে একবারই ফাইনালে উঠেছিল ইংল্যান্ড, সেই ১৯৬৬ সালে। সেবার শিরোপা নিয়েই মাঠ ছেড়েছিল তারা। ফের সোনালী ট্রফিটা ছুঁয়ে দেখতে বদ্ধপরিকর তারা।

বিশ্বকাপে ক্রোয়েশিয়ার সর্বোচ্চ সাফল্য তৃতীয় স্থান অধিকার করা। ১৯৯৮ ফ্রান্স বিশ্বকাপের তৃতীয় হয় ক্রোয়াটরা। তা ছাপিয়ে প্রথমবারের মতো ফাইনালে খেলতে মরিয়া তারা।

ফাইনালে ওঠার লড়াইয়ে শক্তিশালী একাদশ নামিয়েছে দু’দল। সুইডেনের বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচের একাদশই মাঠে নামিয়েছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। তবে ক্রোয়েশিয়া একাদশে এসেছে একটি পরিবর্তন। ক্রামারিচের বদলে দলে সুযোগ পেয়েছেন ব্রোজোভিচ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue