মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩

ঠোঁটের চারপাশের কালো দাগ দূর করুন

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

ঠোঁটের চারপাশের কালো দাগ দূর করুন

সোনালীনিউজ ডেস্ক

আমাদের মুখের সৌন্দর্যের সবচেয়ে নজরকারা দিকটি হল ঠোঁট ও হাসি। লোকে বলে মানুষের হাসিতেই নাকি সৌন্দর্যের প্রকাশ পায়। কথাটি আসলেও সত্যি। আজকাল সকলেই অনেক বেশি সৌন্দর্য সচেতন।

নিজের দেহের চুল হতে শুরু করে পায়ের নখ পর্যন্ত সব কিছুর যত্ন নিয়ে থাকেন। ব্যস্ততার কারণে কিংবা অনেকে হয়তো জানেন না যে কী করে নিজের সৌন্দর্যচর্চা করতে হবে।

মুখের সব সমস্যার মধ্যে অন্যতম হল ঠোঁটের চারপাশে কালো দাগ। অনেকেই এই সমস্যায় ভুগে থাকেন। দেখা যায় মুখের অন্যান্য অংশের ত্বক ঠিক আছে কিন্তু ঠোঁটের চারপাশের ত্বক কালো হয়ে শুষ্ক হয়ে থাকে।

তাই জেনে নিন এই সমস্যার সহজ সমাধান।
রোদের তাপের কারণে অনেক সময় এই সমস্যা হয়ে থাকে। তাই রোদে বের হবার আগে অবশ্যই হাই এসপিএফ যুক্ত সানস্ক্রিন লাগান।

চালের গুঁড়োর সাথে টক দই মিশিয়ে ফেশিয়াল স্ক্রাব হিসেবে সপ্তাহে ১ থেকে ২ বার ব্যবহার করুন। বিশেষ করে মুখের ও ঠোঁটের চারপাশে যে অংশগুলোতে দাগ আছে তার ওপর হালকা করে ঘষুন। কয়েক মিনিট রেখে দিয়ে ধুয়ে ফেলুন।

ঠোঁটের যত্নে ও কালো দাগ দূর করতে মধু ও লেবু খুব উপকারী। ঠোঁটের চারপাশের কালো দাগ দূর করতে মধু ও লেবু একসাথে মিশিয়ে ম্যাসেজ করুন ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহার করুন তাহলে ভালো ফলাফল পাবেন।

মুলতানি মাটিও ব্যবহার করতে পারেন ঠোঁটের চারপাশের কালো দাগের সমস্যায়। মুলতানি মাটির সাথে গোলাপজ্বল মিশিয়ে ঠোঁটের চারপাশের কালো দাগে লাগিয়ে নিন। না শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

সোনালীনিউজ/ঢাকা/আকন

Sonali Bazar
add-sm
Sonali Tissue
মঙ্গলবার, ১৭ জানুয়ারি, ২০১৭, ৩ মাঘ ১৪২৩