শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, ৫ কার্তিক ১৪২৪

ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ

প্রায় সাড়ে ছয় বছরেরও বেশি সময় পর ফের নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে ৩টি করে ওয়ানডে ও টুয়েন্টি টুয়েন্টি এবং ২টি টেস্ট ম্যাচ খেলবে টাইগাররা। ২৬ ডিসেম্বর ওয়ানডে ম্যাচ দিয়ে সফর শুরু করবে বাংলাদেশ। ২০১৭ সালের ২০ জানুয়ারি থেকে শুরু হওয়া দ্বিতীয় টেস্ট দিয়ে সফর শেষ করবে টাইগাররা। সর্বশেষ ২০১০ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করেছিল বাংলাদেশ।
ওই সফরে ১টি টেস্ট, ৩টি ওয়ানডে ও ১টি টি-২০ ম্যাচ খেলেছিল বাংলাদেশ। সফরের সবগুলো ম্যাচই হেরেছিল টাইগাররা।
এবার প্রায় সাড়ে ছয় বছরের বেশি সময় পর ফের নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে সিরিজটি। ২৬ ডিসেম্বর ক্রাইষ্টাচার্চে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ২৯ ডিসেম্বর দ্বিতীয় ও ৩১ ডিসেম্বর তৃতীয় ও শেষ ওয়ানডে নেলসনে খেলবে টাইগাররা।
ওয়ানডে সিরিজ শেষে তিনটি টি-২০ ম্যাচও খেলবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। নেপিয়ারে ৩ জানুয়ারি শুরু হবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকী দুই ম্যাচ হবে ৬ ও ৮ জানুয়ারি। দু’টি ম্যাচই অনুষ্ঠিত হবে মাউন্ট মঙ্গানুইতে।
তিন ম্যাচের টি-২০ সিরিজ শেষে দু’ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ডের মুখোমুখী হবে বাংলাদেশ। ওয়েলিংটনে ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট। ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২০ জানুয়ারি। এই টেস্ট দিয়ে প্রায় এক মাসের নিউজিল্যান্ড সফর শেষ করবে বাংলাদেশ।
২০১০ সালে দ্বিপাক্ষিক সিরিজের জন্য নিউজিল্যান্ড সফরে গেলেও, গত ওয়ানডে বিশ্বকাপের ১টি ম্যাচ খেলতে ব্ল্যাক ক্যাপসদের আঙ্গিনায় গিয়েছিল বাংলাদেশ। বিশ্বকাপের পুল ‘এ’র ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত লড়াইয়েরও পর ভাগ্য দোষে ম্যাচটি ৩ উইকেটে হেরেছিল সাকিবের নেতৃত্বাধীন দলটি (নিয়মিত অধিনায়ক মাশরাফি বিশ্রামে ছিলেন)। ওই ম্যাচে মাহমুদুল্লাহ রিয়াদ ১২৮ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন।

সোনালীনিউজ/এইচএআর