সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭, ১০ মাঘ ১৪২৩

ডি ভিলিয়ার্স-আমলা ঝড়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

ডি ভিলিয়ার্স-আমলা ঝড়ে সিরিজ দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক

এবি ডি ভিলিয়ার্স ও হাশিম আমলার ঝড়ো ব্যাটিংয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে সহজ জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। রোববার জোহানেসবার্গের নিউ ওয়ান্ডারার্স স্টেডিয়ামে দুই বল বাকি থাকতে ১৭১ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। জবাবে ১৪ ওভার ৪ বলে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।
 
৯ উইকেটের এই জয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতল স্বাগতিকরা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে খুনে ব্যাটিংয়ে ইংল্যান্ডের বোলারদের দাঁড়াতেই দেন ডি ভিলিয়ার্স ও আমলা। তাদের ৫০ বল বা ৮.২ ওভার স্থায়ী ১২৫ রানে উদ্বোধনী জুটিতে ম্যাচের ফল নিয়ে সংশয় উড়ে যায়। তবে শূন্য রানে মইন আলির হাতে আমলা জীবন না পেলে খেলার চিত্রটা ভিন্নও হতে পারত।
 
নবম ওভারে ফিরে যাওয়ার আগে ২৯ বলে ৭১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন ডি ভিলিয়ার্স। তার অসাধারণ ইনিংসটি গড়া ৬টি করে ছক্কা ও চারে। ডি ভিলিয়ার্স ফিরে যাওয়ার পর অধিনায়ক ফাফ দু প্লেসিকে (২২*) নিয়ে বাকি কাজটুকু সহজেই সারেন আমলা। ৬৯ রানে অপরাজিত থাকা এই উদ্বোধনী ব্যাটসম্যানের ৩৮ বলের ইনিংসটি ৮টি চার ও ৩টি ছক্কা সমৃদ্ধ। টস হেরে ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই জেসন রয়কে হারায় ইংল্যান্ড। তবে জস বাটলার (৫৪), ওয়েন মর্গ্যান (৩৮) ও জো রুট (৩৪) প্রাথমিক ধাক্কা সামলে দলকে বড় সংগ্রহের পথে রাখেন।
 
এক সময়ে ইংল্যান্ডে সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৫৭ রান। এরপর ১৪ রান যোগ করতেই শেষ ৭ উইকেট হারিয়ে ফেলে দলটি। দলটির শেষ ছয় ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কে যেতে পারেননি। ২৬ রানে ৩ উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার কাইল অ্যাবট। এছাড়া কাগিসো রাবাদা ও ক্রিস মরিস দুটি করে উইকেট নেন।

সোনালীনিউজ/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
সোমবার, ২৩ জানুয়ারি, ২০১৭, ১০ মাঘ ১৪২৩