রবিবার, ২০ আগস্ট, ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪

তুমি অবৈধ চিফ জাস্টিস: আমু

ঝালকাঠি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৭, শনিবার ০৯:৩১ পিএম

তুমি অবৈধ চিফ জাস্টিস: আমু

ঢাকা: প্রধান বিচারপতিকে উদ্দেশ করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘পার্লামেন্ট যদি অবৈধ হয়, তোমার নিয়োগও অবৈধ। কারণ এ পার্লামেন্ট রাষ্ট্রপতি নির্বাচন করেছে। সে রাষ্ট্রপতি তোমাকে নিয়োগ দিয়েছে। তোমার নিয়োগ অবৈধ, তুমি অবৈধ চিফ জাস্টিস’। 

শনিবার (১২ আগস্ট) দুপুরে ঝালকাঠিতে আন্তর্জাতিক যুব দিবসের আলোচনা সভায় শিল্পমন্ত্রী এসব কথা বলেন।

প্রধান বিচারপতির উদ্দেশে আমু বলেন, আওয়ামী লীগ ১৯৫৪ সালে তৎকালীন প্রভাবশালী মুসলিম লীগ সরকারকে পরাজিত করে ১৯৫৬ থেকে ১৯৫৮ এককভাবে ক্ষমতার অধিকারী ছিল সব ষড়যন্ত্র মোকাবিলা করে। আওয়ামী লীগের সভাপতি হোসেন শহীদ সোহরাওয়ার্দী আওয়ামী লীগের মাত্র ১৩ জন সদস্য নিয়ে কেন্দ্রে পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েছিলেন। মনে রাখতে হবে এ দেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এ দেশে মাথা তুলে থাকত। আমরা পার্লামেন্টের সদস্য থাকতাম। ১৯৭০-এর নির্বাচন থেকে আমরা পার্লামেন্টের সদস্য। কিন্তু তোমার মতো ছিঁচকে উকিল এ দেশের চিফ জাস্টিস হতে পারত না। এটা স্মরণ রাখতে হবে। বঙ্গবন্ধুর অবদানের কারণেই আজ তোমার মতো ছিঁচকে উকিল এ দেশে চিফ জাস্টিসের মর্যাদা পেয়েছ।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ। 

পরে শিল্পমন্ত্রী যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত ৪৩ জনকে ঋণের ২৩ লাখ ৩০ হাজার টাকার চেক প্রদান করেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue