বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

তুরস্কে সংঘর্ষে ৩২ কুর্দি বিদ্রোহী নিহত

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

তুরস্কে সংঘর্ষে ৩২ কুর্দি বিদ্রোহী নিহত

সোনালীনিউজ ডেস্ক

তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে  নিরাপত্তা বাহিনীর অভিযানে অনন্ত ৩২ কুর্দি বিদ্রোহী নিহতের খবর পাওয়া গেছে।এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তা নিহত ও আরও দুই কর্মকর্তা আহত হয়েছেন।

শনিবার (৯ জানুয়ারি) রাতে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর ভনের ওই বাড়িতে এ অভিযান চালানো হয় বলে নিরাপত্তা বাহিনী সূত্রের বরাত দিয়ে রোববার (১০ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

সূত্র জানায়, গোপন খবরের ভিত্তিতে শনিবার মধ্যরাতে সিরিয়া ও ইরাকের সীমান্তবর্তী ওই বাড়িটিতে অভিযানে যায় নিরাপত্তা বাহিনী। এসময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে ৩২ বিদ্রোহী ও এক পুলিশ কর্মকর্তা নিহত হন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, তুরস্কের নিরাপত্তা বাহিনী ও কুর্দি বিদ্রোহীদের মধ্যে  সংঘর্ষে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা এটি।

রাষ্ট্র ও কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) এ বিদ্রোহীদের মধ্যে দুই বছর মেয়াদী শান্তি চুক্তির মেয়াদ গত জুলাইয়ে শেষ হওয়ার পর সম্প্রতি দু’পক্ষের মধ্যে সহিংসতা বেড়ে গেছে।

সংঘর্ষের ঘটনা বেশি ঘটছে ইসলামিক স্টেট আইএস অধ্যুষিত সিরিয়া ও ইরাক সীমান্তের এলাকায়। গত শুক্রবারও সীমান্তবর্তী সিজর ও সুর শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১৮ বিদ্রোহী নিহত হয়।

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩