শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, ১৬ বৈশাখ ১৪২৪

তুরস্কে সংঘর্ষে ৩২ কুর্দি বিদ্রোহী নিহত

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

তুরস্কে সংঘর্ষে ৩২ কুর্দি বিদ্রোহী নিহত

সোনালীনিউজ ডেস্ক

তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে  নিরাপত্তা বাহিনীর অভিযানে অনন্ত ৩২ কুর্দি বিদ্রোহী নিহতের খবর পাওয়া গেছে।এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তা নিহত ও আরও দুই কর্মকর্তা আহত হয়েছেন।

শনিবার (৯ জানুয়ারি) রাতে দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর ভনের ওই বাড়িতে এ অভিযান চালানো হয় বলে নিরাপত্তা বাহিনী সূত্রের বরাত দিয়ে রোববার (১০ জানুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

সূত্র জানায়, গোপন খবরের ভিত্তিতে শনিবার মধ্যরাতে সিরিয়া ও ইরাকের সীমান্তবর্তী ওই বাড়িটিতে অভিযানে যায় নিরাপত্তা বাহিনী। এসময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে ৩২ বিদ্রোহী ও এক পুলিশ কর্মকর্তা নিহত হন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, তুরস্কের নিরাপত্তা বাহিনী ও কুর্দি বিদ্রোহীদের মধ্যে  সংঘর্ষে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা এটি।

রাষ্ট্র ও কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) এ বিদ্রোহীদের মধ্যে দুই বছর মেয়াদী শান্তি চুক্তির মেয়াদ গত জুলাইয়ে শেষ হওয়ার পর সম্প্রতি দু’পক্ষের মধ্যে সহিংসতা বেড়ে গেছে।

সংঘর্ষের ঘটনা বেশি ঘটছে ইসলামিক স্টেট আইএস অধ্যুষিত সিরিয়া ও ইরাক সীমান্তের এলাকায়। গত শুক্রবারও সীমান্তবর্তী সিজর ও সুর শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১৮ বিদ্রোহী নিহত হয়।

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
শনিবার, ২৯ এপ্রিল, ২০১৭, ১৬ বৈশাখ ১৪২৪