রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

দিনাজপুরে ১৬ শিক্ষা প্রতিষ্ঠানে কেউ পাস করেনি

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ১১:৩৭ এএম

দিনাজপুরে ১৬ শিক্ষা প্রতিষ্ঠানে কেউ পাস করেনি

সোনালীনিউজ ডেস্ক: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় ১৬ শিক্ষা প্রতিষ্ঠানে কেউ পাশ করেনি।  

 

গত বৃহস্পতিবার প্রকাশিত ফলাফলে জানা গেছে, শূন্য ফলাফল প্রাপ্ত স্কুলের মধ্যে রয়েছে-সরকার পাড়া গার্লস জুনিয়র উচ্চ বিদ্যালয় পীরগঞ্জ, রংপুর। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ জন। জয়েনপুর আদর্শ জুনিয়র বালিকা বিদ্যালয়, সাদুল্ল্যাহপুর, গাইবান্ধা। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ জন। উত্তর কারিয়েল খাতা জুনিয়র স্কুল নীলফামারী সদর, নীলফামারী। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ জন। বালাগ্রাম জুনিয়র গার্লস স্কুল জলঢাকা, নীলফামারী। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ জন। মধুপুর নয়াহাট জুনিয়র সেক্রেটারি স্কুল  সৈয়দপুর, নীলফামারী। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৬ জন। বারোমানী  জুনিয়র উচ্চ বিদ্যালয়, নাগেশ্বরী,কুড়িগ্রাম। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৫ জন। পায়রাডাঙ্গা জুনিয়র স্কুল, নাগেশ্বরী, কুড়িগ্রাম। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১১ জন। জামতলা  জুনিয়র বালিকা উচ্চ বিদ্যালয়, নাগেশ্বরী, কুড়িগ্রাম। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ জন। শিয়ালকুট জুনিয়র উচ্চ বিদ্যালয়, পার্বতীপুর, দিনাজপুর। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ জন।

 

এছাড়া বাদুরিয়া মডেল জুনিয়র বালিকা বিদ্যালয়, নবাবগঞ্জ, দিনাজপুর। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ জন। মারগাঁও আদর্শ   জুনিয়র  বিদ্যালয়, খানসামা, দিনাজপুর। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ জন। কালিকাগাও শাহপাড়া জুনিয়র বিদ্যালয়, ঠাকুরগাঁও সদর, ঠাকুরগাঁও। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ জন। শহীদ আতিউর রহমান জুনিয়র উচ্চ বিদ্যালয়, পীরগঞ্জ, ঠাকুরগাঁও। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ জন। পরাগপুর জুনিয়র বালিকা বিদ্যালয়, রানীশৈংকল ঠাকুরগাঁও। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ জন। মালামহাট মডেল জুনিয়র বালিকা বিদ্যালয়, বোদা, পঞ্চগড়। পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২ জন। চাপরাঝার আদর্শ জুনিয়র  বিদ্যালয়, আটোয়ারী,পঞ্চগড়। এখানে পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ জন।

দিনাজপুর শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান বলেন, শহরের স্কুল হলে সর্বনিম্ন ৫০ ও গ্রামের স্কুল হতে হলে সর্বনিম্ম ৩০ পরীক্ষার্থী কমপক্ষে থাকতে তবেই স্কুল এমপিও প্রাপ্ত হবে। এর কম হলে এমপিওপ্রাপ্ত স্কুলকে এমপিও বাতিল করা হবে। আর ননএমপিও স্কুলগুলোকে কখনও এমপিও দেয়া হবে না ।  

এ শিক্ষাবোর্ডে মোট পরীক্ষার্থী ২ লাখ ১৭ হাজার ৯শ ২৪ উত্তীর্ণ হয়েছে ১ লাখ ৯৫ হাজার ৬শ ৮২। জিপিএ-৫ পেয়েছে ১৯ হাজার ১শ ৪৩।

ফলাফল শূন্য ফলাফলকারী শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে নেয়া হবে ব্যবস্থা বললেন পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান। 

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩