শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪

দিলারা-মুজিব ট্রাস্ট বৃত্তি পেল জাবির ৩০ শিক্ষার্থী

জাবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৭, বৃহস্পতিবার ০৮:৩৮ পিএম

দিলারা-মুজিব ট্রাস্ট বৃত্তি পেল জাবির ৩০ শিক্ষার্থী

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সরকার ও রাজনীতি বিভাগের ৩০ শিক্ষার্থীকে মুজিবুর রহমান-দিলারা রহমান ট্রাস্ট বৃত্তি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে সরকার ও রাজনীতি বিভাগের সেমিনার কক্ষে বৃত্তি পরিচালনা কমিটির উপস্থিতিতে শিক্ষার্থীদের মাঝে বৃত্তির নগদ অর্থ প্রদান করা হয়।

বৃত্তি পরিচালনা কমিটির সদস্য সরকার ও রাজনীতি বিভাগের সহকারী অধ্যাপক আ. স. ম. ফিরোজ-উল-হাসান বলেন, ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী না হয়েও মুহিত রহমান এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থা করে যে মহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা সত্যিই প্রশংসার দাবিদার।

অনুষ্ঠানে বৃত্তি পরিচালনা কমিটির অন্যতম সদস্য অধ্যাপক বশির আহমেদ বলেন, অত্যন্ত স্বচ্ছতার সঙ্গে উপযুক্ত শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়।’  

এ সময় তিনি ভবিষ্যতে শিক্ষার্থীদের সহায়তায় আরো বৃহৎ পরিসরে এমন কর্মসূচি অব্যাহত রাখার অভিমত ব্যক্ত করেন।

বিভাগীয় সভাপতি ড. সামসুন্নাহার খানম বলেন, নিশ্চয়ই এটি একটি মহৎ উদ্যোগ। যা বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মেধা বিকাশ ও জ্ঞানার্জনে উৎসাহ প্রদান করবে। এসময় তিনি বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তাদের কর্মজীবনে এমন সেবামূলক কর্মকাণ্ডের উদ্দ্যোক্তা হওয়ায় আহ্বান জানান।

বৃত্তি প্রদানকালে আরো উপস্থিত ছিলেন, অধ্যাপক ড. নাসিম আখতার হোসাইন, অধ্যাপক আব্দুল মান্নান, ড. কে এম মহিউদ্দিন, বিভাগীয় প্রভাষক ড. সানওয়ার সিরাজ, মো. ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া, মোহাম্মাদ তারিকুল ইসলাম, মোহাম্মাদ কামরুজ্জামান, কামরুল হাসান প্রমুখ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue