শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

দুঃসাহসিক খেলায় পর্যটকদের আকৃষ্ট করেছে নামিবিয়া

আন্তর্জাতিক ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

দুঃসাহসিক খেলায় পর্যটকদের আকৃষ্ট করেছে নামিবিয়া

শুধু প্রাকৃতিক সৌন্দর্য্য নয়, এবার দুঃসাহসিক কিছু খেলা দিয়ে পর্যটকদের আকর্ষণ করতে শুরু করেছে, আফ্রিকার দেশ নামিবিয়া।

বিস্তীর্ণ মরুর বুকে রয়েছে স্যান্ডবোর্ডিং, স্কাইডাইভিং, প্যারাগ্লিডিংয়ের মতো রোমাঞ্চকর কিছু খেলা। আর এতেই এ্যাডভেঞ্চার প্রিয় মানুষেরা ভীড় করছেন, নামিবিয়ায়। 

দুঃসাহসিক কিছু খেলা সবার জন্য নয়। এটা আলোড়িত করবে তাদেরই, যাদের ধমনীতে রয়েছে অজানা রোমাঞ্চের স্বাদ নেয়ার আকাঙ্খা। এমন মানুষের গন্তব্য এখন নামিবিয়া।

স্বকোপমুন্ড এলাকার বন্য মরুর বুকে এমন লাল বালুর পাহাড় এখন স্যান্ডবোর্ডিংয়ের উপযুক্ত জায়গা। এর জন্য কোন অভিজ্ঞতার দরকার নেই। নিশ্চিন্তে বালুর পাহাড় পাড়ি দেয়া যাবে। আর অভিজ্ঞ হলেও স্বপ্নময় বালুকা বাঁকানো মোড় দিবে নতুনত্বের স্বাদ। 

আছে মরুযান বা কুয়াড বাইক চালানোর ব্যবস্থা। কোন লাইসেন্স না থাকলেও মরুর বন্যতা ধরতে বেরিয়ে পড়া যাবে দেড় কিংবা আড়াইশ মাইল গতিবেগের কুয়াড বাইক নিয়ে। 

২০ বছর বা এর বেশি বয়স্কদের জন্য রয়েছে স্কাইডাইভিংয়ের সুযোগ। নির্দেশকের সহায়তায় নিশ্চিন্তে বিমান থেকে লাফিয়ে পড়া যাবে ১০ হাজার ফুট নিচে। 

আর যারা পাখির নজরে দেখতে চান নামিব মরুভূমি আর সাগরের অপরূপ দৃশ্য তাদের জন্য রয়েছে প্যারাগ্লিডিং। পছন্দ মতো প্যারাসুট নিয়ে মরুর নির্মমতা পারি দেয়ার চেষ্টা করা যাবে, অনায়াসে।

সোনালীনিউজ/ঢাকা/আমা
 

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩