শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

দুই জিবি ফ্রি স্টোরেজ দেবে গুগল

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

দুই জিবি ফ্রি স্টোরেজ দেবে গুগল

সোনালীনিউজ ডেস্ক
অ্যাকাউন্টের সিকিউরিটি সেটিং একবার ঘেঁটে দেখলেই ‘পুরস্কার’ হিসেবে বাড়তি দুই গিগাবাইট (জিবি) ডেটা স্টোরেজ দেবে ওয়েব জায়ান্ট গুগল। ইন্টারনেট ব্যবহারকারীদের নিরাপত্তা জোরদার এবং এই ইসুতে সচেতনতা বৃদ্ধির জন্য ‘সেফার ইন্টারনেট ডে ২০১৬’ উদ্যোগের অংশ হিসেবে এই পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি।

সাইবার সিকিউরিটি এখন পুরো বিশ্বের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বললে ভুল হবে না। তারপরেও ব্যক্তিগত ডেটা নিরাপত্তার ক্ষেত্রে অনেক ব্যবহারকারী খুব একটা মাথা ঘামান না। আর তাই গুগল এই পদক্ষেপ নিয়েছে। খবর দ্য ইনডিপেনডেন্ট

নিজের গুগল অ্যাকাউন্টের ‘সিকিউরিটি চেকআপ’ শেষ করতে ব্যবহারকারীর এক মিনিটের বেশি সময় লাগবে না বলে জানিয়েছে দৈনিকটি। মূলত অ্যাকাউন্ট রিকভারি ইনফর্মেশন, কানেক্টেড ডিভাইসেস, অ্যাপ অ্যাক্সেস ও অ্যাকাউন্ট পারমিশনের উপর চোখ বুলিয়ে নিতে হবে আপনাকে। আর ‘সিকিউরিটি চেকআপ’ শেষে নিজে থেকেই আপনার ‘গুগল ড্রাইভ’ অ্যাকাউন্টে ২ জিবি বাড়তি স্টোরেজ জুড়ে দেবে ওই অ্যান্ড্রয়েড নির্মাতা।

সাইন আপ করলেই ১৫ জিবির ফ্রি স্টোরেজ সুবিধা দেয় গুগল। তারউপর কয়েকটি ক্লিক করেই মিলবে আরও দুই জিবি স্টোরেজ। সাইবার নিরাপত্তাও বড়বে ব্যবহারকারীর। তাই সব মিলিয়ে গুগলের নতুন উদ্যোগটি ইতিবাচক দৃষ্টিতেই দেখছে ইনডিপেনডেন্ট।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩