বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭, ৪ মাঘ ১৪২৩

দুই ভাইকে হত্যায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

দুই ভাইকে হত্যায় বড় ভাইয়ের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম প্রতিনিধি

সম্পত্তি নিয়ে বিরোধের জেরে চট্টগ্রামের রাউজানে দুই ছোট ভাইকে খুনের দায়ে বড় ভাইয়ের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। মঙ্গলবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রবি-উজ-জামান তিন বছর আগের এই হত্যা মামলার রায় ঘোষণা করেন।

দণ্ডাদেশ পাওয়া আসামি আবুল কালাম আজাদ (৫৫) রায়ের সময় কাঠগড়ায় উপস্থিত ছিলেন বলে এ আদালতের অতিরিক্ত পিপি সমীর দাশগুপ্ত জানান। তিনি জানান, অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আবুল কালামকে মৃত্যুদণ্ডের পাশাপাশি অন্য একটি ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করেছে।

মামলার বিবরণে জানা যায়, রাউজান উপজেলার সুলতানপুর গ্রামের দিদার মঞ্জিল এলাকার কাজী বাড়ির আবুল কালাম আজাদ ২০১৩ সালের ২২ জুলাই তার ছোট দুই ভাইকে কিরিচ দিয়ে কুপিয়ে মারাত্মক জখম করেন। আহত দুই ভাই আবু সুফিয়ান আজাদ (৪৮) ও আবু মোর্শেদ আজাদ (৩৫) ঘটনার দিনই চট্টগ্রাম মেডিবেল কলেজ হাসপাতালে মারা যান।

এ ঘটনায় সুফিয়ানের স্ত্রী ইসমত আরা নাসরিন থানায় মামলা করেন। আবুল কালাম পালিয়ে গেলেও পরে পুলিশের হাতে ধরা পড়েন। ২০১৩ সালের ৩ অগাস্ট আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন তিনি। ওই বছরের ৩০ অক্টোবর পুলিশ আদালতে অভিযোগপত্র দেয়। ২০১৪ সালের ২৫ ফেব্রুয়ারি অভিযোগ গঠনের মধ্য দিয়ে আবুল কালাম আজাদের বিচার শুরু হয়।

এ মামলায় ১৭ জন সাক্ষীর মধ্যে ১৪ জনের জবানবন্দি শুনে আদালত মঙ্গলবার এই রায় ঘোষণা করলো। ওই পরিবারের আরেক ভাই আবু মাসুদ আজাদ জানিয়েছিলেন, বাড়ির পাশের কবরস্থানের রাস্তা নিয়ে ভাইদের মধ্যে বিরোধের জেরে এ ঘটনা ঘটে। ছয় ভাই ও পাঁচ বোনের মধ্যে আবুল কালাম সবার বড়। এই ক্রমে সুফিয়ান দ্বিতীয় এবং মোর্শেদ ছিলেন সবার ছোটো।

সোনালীনিউজ/এমটিআই

Sonali Bazar
add-sm
Sonali Tissue
বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭, ৪ মাঘ ১৪২৩