শুক্রবার, ২০ জুলাই, ২০১৮, ৫ শ্রাবণ ১৪২৫

দুই স্থানের জন্য জমে উঠেছে আইপিএল

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৪ মে ২০১৮, সোমবার ০২:১২ পিএম

দুই স্থানের জন্য জমে উঠেছে আইপিএল

ঢাকা : সানরাইজার্স হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফে ওঠা নিশ্চিত করে ফেলেছে চেন্নাই সুপার কিংস। হায়দরাবাদ অবশ্য এর আগেই প্লে-অফে উঠে গেছে। ফলে এখন লড়াই শেষ দুই স্থানের জন্য।

ধারণ করা হয়েছিল, লড়াইটা হবে একটি জায়গার জন্য। কারণ কিংস ইলেভেন পাঞ্জাব প্রথম দিকে পরপর ম্যাচ জিতে অনেক এগিয়ে গিয়েছিল। কিন্তু রবিচন্দ্রন অশ্বিনের দল হঠাৎ কয়েকটা ম্যাচ হেরে চাপে পড়ে গেছে। তাদের পয়েন্ট এখন ১১ ম্যাচে ১২। কিন্তু কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) (১২), মুম্বাই ইন্ডিয়ান্স (১০), রাজস্থান রয়্যালস (১২) সবাই পাঞ্জাবের চেয়ে একটি ম্যাচ বেশি খেলেছে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুও (৮) পাঞ্জাবের মতো ১১ টি ম্যাচ খেলেছে। কিন্তু একটি ম্যাচ বেশি হারায় বেঙ্গালুরু বাকি তিনটি ম্যাচ জিতলেও ১৪ পয়েন্টের বেশি তুলতে পারবে না।

ফলে এখনও সুবিধাজনক অবস্থায় রয়েছে অশ্বিনের দল। কিন্তু সোমবার বিরাট কোহলির বেঙ্গালুরুর বিরুদ্ধে হেরে গেলে প্রীতি জিনতার দলের জন্য প্লে-অফে ওঠার কাজটা অনেকটাই কঠিন হয়ে যাবে।

যদি ধরে নেওয়া হয়, প্লে-অফের তৃতীয় স্থানটি নিজেদের দখলে রেখে দেবে পাঞ্জাব, তা হলে সে ক্ষেত্রে লড়াই হবে শেষ জায়গার জন্য। যেখানে আপাতত রয়েছে চারটি দল। কেকেআর, রাজস্থান, মুম্বাই এবং বেঙ্গালুরু।

রোববার রাজস্থান রয়্যালস জিতে যাওয়ায় আইপিএলের পয়েন্ট তালিকায় তারা টপকে গেল মুম্বাইকে। আজিঙ্কা রাহানের দল এখন রয়েছে পঞ্চম স্থানে। নেট রান রেটের বিচারে তারা পিছিয়ে রয়েছে কেকেআরের চেয়ে। কেকেআরকে প্লে-অফে যেতে হলে শেষ দুটি ম্যাচ জিতলেই চলবে। শাহরুখ খানের দলের বাকি দুই ম্যাচ রয়েছে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই