রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০১৮, ১৩ ফাল্গুন ১৪২৪

দেশব্যাপী অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার ১০:১৭ পিএম

দেশব্যাপী অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট

ঢাকা: গত দেড় বছরে জাতীয় দলের অনুপস্থিতিতে দেশের ফুটবলে আলো জ্বালিয়ে রেখেছে বয়স ভিত্তিক দলগুলো। দেশের ঘন্ডি পেরিয়ে সুদুর বিদেশের মাটি থেকেও সাফল্য বয়ে এনছে তরুণ ফুটবলাররা। তরুণ ও উদীয়মান এসব খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতে এবং যুব সম্প্রদায়কে মাদক ও জঙ্গিবাদের করাল গ্রাস হতে রক্ষার জন্য দেশব্যাপী ‘অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট’ আয়োজনের উদ্যোগ নিয়েছে সরকার।  

১৭ বছর বয়সীদের নিয়ে টুর্নামেন্টটি আয়োজনের লক্ষ্যে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জানানো হয়েছে, যুব সম্প্রদায়কে মাদক ও জঙ্গিবাদ এর করাল গ্রাস হতে রক্ষার জন্য দেশব্যাপী ‘অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রতিটি উপজেলায় নির্মাণাধীন মিনি স্টেডিয়ামসমূহকে বছরব্যাপী খেলা উপযোগী করে ব্যবহারের ওপর সভায় জোর দেয়া হয়।

এছাড়া প্রস্তাবিত ‘অনুর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট-২০১৮’ এবং এ সংক্রান্ত নীতিমালা ও সম্ভাব্য ব্যয়ের বিষয়ে সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণ ও সহযোগীতা কামনা করা হয়। আগামী অর্থবছর থেকে টুর্নামেন্টটি আয়োজন সম্ভব হবে বলে সভায় মতামত ব্যক্ত করা হয়।

যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়ের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আসাদুল ইসলাম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দীন। এছাড়া অর্থ বিভাগ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, সেবা সুরক্ষা বিভাগ, মহিলা ও শিশু, স্থানীয় সরকার, তথ্য, মন্ত্রিপরিষদ বিভাগ সহ জামালপুর জেলা প্রশাসনের প্রতিনিধি এ সময় উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue