রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, ১০ বৈশাখ ১৪২৪

দেশ ও জাতির উন্নয়নে এগিয়ে আসতে হবে তরুণদের : রাষ্ট

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ১১:৩৭ এএম

দেশ ও জাতির উন্নয়নে এগিয়ে আসতে হবে তরুণদের : রাষ্ট

সোনালীনিউজ ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ‘দেশ ও মানবজাতির কল্যাণের জন্য মেধা ও মননে নবীণ ও তরুণদের এগিয়ে আসতে হবে।’

ঝিনাইদহ এক্স ক্যাডেটস এ্যাসোসিয়েশনের ১২তম পূনর্মিলনি অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এর আগে, রাষ্ট্রপতি শুক্রবার দুপুর ১২টার দিকে হেলিকপ্টারযোগে ঝিনাইদহ ক্যাডেট কলেজ হেলিপ্যাডে অবতরণ করেন। পরে কলেজ ক্যাডেটরা তাকে গার্ড অব অনার প্রদান করেন।

ক্যাডেটদের উদ্দেশ্যে রাষ্ট্রপাতি মো. আবদুল হামিদ বলেন, ‘প্রতিনিয়ত পরিবর্তন, নতুনত্ব ও অগ্রগতির কারণে বর্তমান বিশ্ব দিন দিন আরও চ্যালেঞ্জিং হয়ে পড়ছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় উপযুক্ত লক্ষ্য ও নীতি নির্ধারণ করবেন, যা সর্বদা ন্যায় বিচার ও মুক্তির বার্তা প্রচার করে দেশের সেবা করতে তরুণদের অনুপ্রাণিত করবে। আপনাদের বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমেই বাংলাদেশ খুঁজে পাবে তার আগামী দিনের উন্নয়নের সোপান।’

শুক্রবার থেকে শুরু হয়ে তিন দিনব্যাপী অনুষ্ঠিত এক্স ক্যাডেটস এ্যাসোসিয়েশনের পুনর্মিলনী উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেক্সকার সভাপতি এসকে মারুফ হাসান।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্নেল মো. সাদিকুল বারি, জেস্ককার সাধারণ সম্পাদক মাহাবুব আলিম, ভাইস চেয়ারম্যান রেজাউর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে দেশ-বিদেশ থেকে স্ব-পরিবারে আসা বিপুল সংখ্যক এক্স ক্যাডেট উপস্থিত ছিলেন। অনুষ্ঠান চলাকালে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য কৃতিত্ব রাখায় পাঁচ এক্স ক্যাডেটকে ক্রেস্ট প্রদান করা হয়।

এদিন রাষ্ট্রপতির জন্মদিন হওয়ায় অনুষ্ঠানে বিশাল আকৃতির কেক কাটা হয়। তিনি ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বক্তব্য শুরু করেন।

পুনর্মিলনী অনুষ্ঠান ঘিরে তিন দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানমালা সাজানো হয়েছে।

 

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue
রবিবার, ২৩ এপ্রিল, ২০১৭, ১০ বৈশাখ ১৪২৪