রবিবার, ২০ আগস্ট, ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪

দ্বিগুণ বেতনে আরও তিন বছর রিয়ালে জিদান

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৭, শনিবার ১০:১১ পিএম

দ্বিগুণ বেতনে আরও তিন বছর রিয়ালে জিদান

ঢাকা: ফুটবলার হিসেবে সান্তিয়াগো বার্নব্যুতেই নিজের ক্যারিয়ারের ইতি টেনেছেন জিনেদিন জিদান। বর্তমানে রিয়াল মাদ্রিদের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন এই ফরাসি ফুটবল তারকা। মাত্র ২০ মাসের রিয়ালকে লিগ শিরোপা জেতানো ছাড়াও দুটি চ্যাম্পিয়নস লিগ, দুটি উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতিয়েছেন জিদান। তারই পুরষ্কার পাচ্ছেন সাবেক এই ফুটবলার। দ্বিগুণ বেতনে রিয়ালের সাথে তার চুক্তির মেয়াদ বাড়ছে।

শনিবার (১২ আগস্ট) বিষয়টি নিশ্চিত করে  জিনেদিন জিদান বলেছেন, পরপর চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে মেয়াদ বাড়ানো সংক্রান্ত একটি চুক্তিপত্রে তিনি স্বাক্ষর করবেন। স্প্যানিশ সুপার কাপকে সামনে রেখে এক সংবাদ সম্মেলনে রিয়াল কোচ বলেন, ‘এটি আস্থার একটি স্বীকৃতি। এ জন্য আমি খুশি। কারণ আমরা ভাল কাজ করেছি।’

জিদান বলেন, ‘এখানে আমি প্রতিটি দিন উপভোগ করি। এ রকম অসাধারণ একটি স্কোয়াড পেয়ে আমি নিজেকে ভাগ্যবান মনে করছি। দলটি নিয়ে আমি খুব খুশি। আপনি চাইলে ১০-২০ বছর মেয়াদি চুক্তি করতে পারেন, কিন্তু আমি জানি কোথায় আছি এবং কী করতে হবে। আপনি চলে যেতে পারেন মাত্র এক বছরের ব্যবধানে।’

মাদ্রিদের ক্রীড়া বিষয়ক দৈনিক এএসের রিপোর্টে বলা হয়, মাত্র ২০ মাস দায়িত্ব পালন করার সময় চ্যাম্পিয়ন্স লিগের দুটি শিরোপা জয়ের পুরস্কার হিসেবে তার সঙ্গে আরো তিন বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়িয়েছে রিয়াল। পাশাপাশি ৫ বছর পর দলকে প্রথমবারের মত লা লীগার শিরোপা এনে দেয়ারও পুরস্কার এটি।

নতুন চুক্তিতে ২০২০ সাল পর্যন্ত রিয়ালেই থাকবেন জিদান। আগের চুক্তিতে রিয়ালে জিদানের বাৎসরিক পারিশ্রমিক ছিল ৪৩ লাখ ৫০ হাজার ইউরো। কিন্তু টানা দুটি চ্যাম্পিয়নস লিগ জেতানো কোচকে নতুন চুক্তিতে বেতন দ্বিগুণ করার সিদ্ধান্ত নিয়েছে রিয়াল। স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, নতুন চুক্তিতে বছরে ৮০ লাখ ইউরোর কাছাকাছি পারিশ্রমিক পাবেন জিদান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/জেডআই