রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

দ্রুত নিজামীর ফাঁসি কার্যকরের দাবি প্রবাসীদের

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

দ্রুত নিজামীর ফাঁসি কার্যকরের দাবি প্রবাসীদের

সোনালীনিউজ ডেস্ক

যুদ্ধাপরাধী জামায়াত আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় আপিল বিভাগের চূড়ান্ত রায়ে বহাল রাখার খবরে উৎফুল্ল প্রবাসীরা দ্রুত এই ফাঁসির রায় সম্পন্নের দাবি জানান। নানা বাধা-আপত্তি এবং হুমকি-ধামকি সত্ত্বেও বিচার অব্যাহত রাখার জন্যে প্রবাসীরা গভীর কৃতজ্ঞতা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি। ঢাকার আদলে এই মার্কিন মুল্লুকেও ‘আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার’ এর কার্যক্রম অব্যাহত রাখার সংকল্পও ব্যক্ত করা হয়।
একইসঙ্গে একাত্তরের সকল যুদ্ধাপরাধী এবং ফেরত পাঠানো ১৯৫ জন পাকিস্তানি সেনার বিচার না হওয়া পর্যন্ত  ‘লড়াই’ অব্যাহত রাখার সংকল্প ব্যক্ত করেছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত মুক্তিযোদ্ধাসহ নানা শ্রেণি-পেশার মানুষ। তারা মার্কিন রাজনীতিকদের সঙ্গেও এ ব্যাপারে যুক্তিপরামর্শ অব্যাহত রাখবেন বলে উল্লেখ করেন।

ফ্লোরিডার ওয়েস্ট পামবিচে লেকওয়ার্থ সিটির একটি মিলনায়তনে মঙ্গলবার রাতে (বাংলাদেশ সময় বুধবার বেলা ১১টা) আওয়ামী লীগের তাৎক্ষণিক এক আনন্দ-সমাবেশ থেকে দৃপ্ত প্রত্যয়ে উচ্চারণ করা হয়, “আমরা শপথ করছি, স্বাধীনতাবিরোধী শক্তি- রাজাকার, আল বদর, জামায়াতে ইসলামীসহ যারা অপরাধ করেছিল সেই যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন না হওয়া পর্যন্ত এবং ১৯৫ জন পাকিস্তানি সেনা, যারা ১৯৭১ সালে বাংলাদেশের ৩০ লাখ মানুষকে হত্যা করেছে, দুই লাখ মা-বোনকে ধর্ষণ করেছে, আমাদের সম্পদ লুট করেছে, অগ্নিসংযোগ করেছে- সেই পাকিস্তানি সৈন্যদের বিচার করতে না পারব; ততদিন পর্যন্ত আমাদের লড়াই অব্যাহত থাকবে।”

অনুষ্ঠানে অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল এবং মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা অপু উকিল। ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সহ-সভাপতি কামালউদ্দিন ভূইয়া এবং হাসান জাহাঙ্গির, সেক্রেটারি এডভোকেট এম জহীর, যুগ্ম সম্পাদক মিয়া মাসুদ ও হাবিব টিপু, প্রধান উপদেষ্টা আমির আলী চৌধুরী, উপদেষ্টা মণ্ডলীর সদস্য আব্দুল ওয়াহিদ মাহফুজ প্রমুখ।

 

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩