রবিবার, ১৭ ডিসেম্বর, ২০১৭, ৩ পৌষ ১৪২৪

ধাওয়ানের সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

ক্রীড়া ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৭, শনিবার ০৯:৪৯ পিএম

ধাওয়ানের সেঞ্চুরিতে চালকের আসনে ভারত

ঢাকা: শ্রীলঙ্কায় শিখর ধাওয়ানের ব্যাটে রানের ফুলঝুড়ি ছুটছেই। গলে প্রথম টেস্টে ১৯০ রানের দারুন এক ইনিংস খেলেছিলেন। মাঝে কলম্বোয় সেঞ্চুরির দেখা পাননি। তৃতীয় টেস্টে আবার দুরন্ত সেঞ্চুরি তুলে নিলেন ধাওয়ান। তিনি ও লোকেশ রাহুলের  ব্যাটে ভর করে পাল্লেকেলে স্টেডিয়ামে প্রথম দিন শেষে ৬ উইকেটে ৩২৯ রান তুলেছে ভারত৷ এ নিয়ে সিরিজের তিন টেস্টের প্রথম দিনই তিনশ’র গণ্ডি টপকে গেল বিরাট কোহলির দল।
 
শ্রীলঙ্কাকে ৩-০ হারালে প্রথমবার বিদেশে কোনও দলকে হোয়াইটওয়াশ করার কৃতিত্ব দেখাবে টিম ইন্ডিয়া৷ প্রথম দুটি টেস্টে বড় ব্যবধানে জয়ের পর পাল্লেকেলে টেস্টেও শুরুটা দারুণ হয়েছে কোহলিদের৷ দুই স্পিনার দিনের শেষে লঙ্কানদের কিছুটা স্বস্তি এনে দিলেও ম্যাচের রাশ ভারতের হাতেই রয়ে গেছে৷ দিন শেষে ক্রিজে রয়েছেন ঋদ্ধিমান সাহা (১৩) ও হার্দিক পাণ্ডে (১)।

আগের দুটি টেস্টের মতো এদিনও টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক৷ ওপেনিং জুটিতে ধাওয়ান ও রাহুল ১৮৮ রান যোগ করে অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেন৷ রাহুল অল্পের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেও টেস্ট ক্যারিয়ারে ষষ্ঠ সেঞ্চুরি করে ফেলেন ধাওয়ান৷ ১২২ বলে ১১৯ রান করে তিনি মালিন্দা পুস্পকুমারার বলে ড্রেসিংরুমে ফেরেন।

 শ্রীলঙ্কা সিরিজে দারুন ধারাবাহিক চেতেশ্বর পূজারা এদিন অবশ্য মাত্র ৮ রানেই ফিরে গেছেন৷ ৪২ রান এসেছে কোহলির ব্যাট থেকে। রান পাননি আগের ম্যাচের সেঞ্চুরিয়ান আজিঙ্কা রাহানে৷ মাত্র ১৭ রান করে ড্রেসিংরুমের পথ ধরেন তিনি৷পুষ্পকুমারা ৪০ রানে ৩টি এবং লক্ষণ সান্দাকান ৮৪ রানের বিনিময়ে পেয়েছেন ২টি করে উইকেট।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue