শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩

নতুন ফ্ল্যাগশীপ ফোন নিয়ে ওকাপিয়া

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৬ পিএম

নতুন ফ্ল্যাগশীপ ফোন নিয়ে ওকাপিয়া

সোনালীনিউজ ডেস্ক

দেশের স্মার্টফোন গ্রাহকদের জন্য নতুন ফ্ল্যাগশীপ ফোন উদ্বোধন করেছে ওকাপিয়া মোবাইল। মঙ্গলবার (১৫ মার্চ) রাজধানীর উত্তরায় নিজেদের করপোরেট অফিসে সিগনেচার নামের ফোনটি উদ্বোধন করে প্রতিষ্ঠানটি।

মেটালিক বডির ৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লের এই ফোনে রয়েছে মিডিয়াটেকের ১.৩ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর, ওয়াই-ফাই, জিপিএস। প্রাণবন্ত ছবি’ দৃশ্য উপভোগের জন্য ডিসপ্লেতে ব্যবহৃত হয়েছে ২.৫ডি মাপের বাঁকানো গ্লাস।

এছাড়া উন্নত ফটোগ্রাফির জন্য ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যুক্ত করা হয়েছে সিগনেচারে।
ফোনটিতে দেয়া অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে আছে ২ জিবি র্যাম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, আধুনিক প্রযুক্তির জেসচার কন্ট্রোল। জেস্চার কন্ট্রোলের মাধ্যমে ব্যবহারকারী তার পছন্দের অ্যাপটি ইশারাতেই খুলতে পারবেন।

২১০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারির এ ফোনে সম্পূর্ণ নতুন ইউজার ইন্টারফেস (ইউআই) ‘ওকাপিয়া গোল্ড ব্যবহার করা হয়েছে। পাশাপাশি তথ্য আদান-প্রদানের (ছবি, গান, ভিডিও কিংবা অন্য কোনো ফাইল) জন্য অত্যাধুনিক হট-নট এবং অন্য ডিভাইস বা পেনড্রাইভ, স্মার্টফোনের সঙ্গে যুক্ত করতে আছে অন দ্যা গো (ওটিজি) ফিচার।

অ্যান্ড্রয়েড ললিপপ ৫.১ অপারেটিং সিস্টেম চালিত সিগনেচার ফোনের দাম ৯ হাজার ৯৯০ টাকা সঙ্গে এক বছরের বিক্রয়োত্তর সেবা।
ফোনটির উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওকাপিয়া মোবাইলের ব্যবস্থাপনা পরিচালক মো. তোফাজ্জল হোসেন ও জেনারেল ম্যানেজার কাজী মনজুর আহমেদ।

তোফাজ্জল হোসেন বলেন, সাশ্রয়ী মূল্যের সিগনেচার ফোনে গ্রাহকরা তাদের চাহিদার সবকিছুই পাবেন। তিনি বলেন, প্রযুক্তি যে কতদূর এগিয়েছে এবং মানুষের জীবনকে কতো সহজ করে দিচ্ছে এ স্মার্টফোনটিই তার প্রমাণ। মানুষের জীবনে উল্লেখযোগ্য প্রভাব ফেলার ক্ষেত্রে এটা আমাদের অব্যাহত প্রচেষ্টারই একটি।

প্রসঙ্গত, ২০১৩ সালে কার্যক্রম শুরুর পর থেকে ওকাপিয়া মোবাইল বাজারে মানসম্পন্ন ও অভিনবপণ্য নিয়ে আসছে। সামনে আরও অনেক নতুন ধরনের হ্যান্ডসেট ও ডিভাইস নিয়ে আসার পরিকল্পনা রয়েছে। বর্তমানে দেশজুড়ে প্রতিষ্ঠানটির সাড়ে ৩শ’র বেশি এসআইএস, ৪০টির বেশি ব্র্যান্ডশপ ও ৩৫টির বেশি কাস্টমার সার্ভিস পয়েন্ট রয়েছে এবং প্রতিষ্ঠানটিতে ৬শ’র বেশি মানুষ কর্মরত রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩