রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

নতুন বার্তা দিয়ে টুইট করলেন ইরফান খান

বিনোদন ডেস্ক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৮ মে ২০১৮, শুক্রবার ০৩:৪০ পিএম

নতুন বার্তা দিয়ে টুইট করলেন ইরফান খান

ইরফান খান

ঢাকা: নতুন বার্তা দিয়ে টু্ই্ট করলেন বলিউড সুপারস্টার ইরফান খান। গত দুই মাস পর ভক্তদের সঙ্গে যোগাযোগ করলেন। বুধবার রাতে টুইট করেছেন বলিউডের এই বরেণ্য অভিনেতা। তাঁর টুইট দেখে শুরুতে অনেকেই অবাক হন।

 তাঁর টুইট দেখে শুরুতে অনেকেই অবাক হন। সবাই ভেবেছেন, নিজের অসুস্থতা নিয়ে হয়তো কিছু লিখেছেন ইরফান খান। পরে জানা গেছে, নিজের অসুস্থতা নিয়ে কিছুই বলেননি তিনি। এমনকি এখন কেমন আছেন, সে ব্যাপারেও কোনো ইঙ্গিত দেননি। তাহলে ইরফান খান কী নিয়ে টুইট করেছেন?

জানা গেছে, তাঁর নতুন ছবির শিল্পীদের শুভেচ্ছা জানিয়েছেন ইরফান খান। তিনি এখন চিকিৎসা নিচ্ছেন যুক্তরাজ্যের একটি হাসপাতালে। সেখান থেকে ৫১ বছর বয়সের এই অভিনেতা লিখেছেন, সরলতা কোনো দিন অভিজ্ঞতা দিয়ে কেনা যায় না। ‘কারওয়াঁ’ ছবিতে অভিনয় করার জন্য দালকির সালমান আর মিথিলা পালকরকে অভিনন্দন। দু’জন কারওয়াঁ’স...আমি এবং আমাদের ছবি।

‘কারওয়াঁ’ সিনেমার পোস্টার

‘কারওয়াঁ’ ছবির পরিচালক আকর্ষ খুরানা। ‘কারওয়াঁ’ শব্দের অর্থ যাত্রা। ছবিতে ইরফানের সঙ্গে অভিনয় করেছেন মলয়ালাম তারকা দালকির সালমান আর মারাঠি নায়িকা মিথিলা পালকর। সবকিছু ঠিক থাকলে ছবিটি মুক্তি পাবে ১০ আগস্ট।

ইরফান খান স্নায়ুকোষের টিউমারে আক্রান্ত। গত মার্চ মাসে টুইটারে ইরফান নিজে তাঁর এই রোগের কথা জানান। তাঁর রোগের নাম ‘নিউরোএন্ডোক্রাইন টিউমার’। ৬ মার্চ টুইটারে ইরফান খান লিখেছেন, তিনি বিরল রোগে আক্রান্ত! কিন্তু রোগটা কী, তখন তা তিনি জানাননি। এরপর তাঁর রোগ নিয়ে সংবাদমাধ্যমে নানা কথা শোনা যায়।

শেষ পর্যন্ত বাধ্য হয়ে তাঁর স্ত্রী সুতপা শিকদার অহেতুক গুজব না ছড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে ইরফানের জন্য প্রার্থনা করতে অনুরোধ করেন। তিনি আরও লিখেন, ‘আমার সবচেয়ে ভালো বন্ধু ও সঙ্গী একজন যোদ্ধা। ও খুব সুন্দরভাবে এবং দুর্দান্ত ভঙ্গিতে সব প্রতিবন্ধকতার সঙ্গে লড়াই করছে। আপনাদের খুদে বার্তার জবাব এবং ফোনকল নিতে না পারার জন্য আমি ক্ষমাপ্রার্থী। আমি সারা বিশ্ব থেকে সবার প্রার্থনা, উদ্বিগ্নতা ও শুভেচ্ছাবার্তা পেয়ে অত্যন্ত কৃতজ্ঞ।’

এরপর ইরফান খান টুইটারে লিখেছেন, ‘হঠাৎ করে ঘটা কোনো ঘটনা আমাদের বড় করে দেয়। কয়েক দিন ধরে ঠিক এটাই হচ্ছে। আমার নিউরোএন্ডোক্রাইন টিউমার ধরা পড়েছে। আমার চারপাশে যত শক্তি এবং ভালোবাসা দেখতে পাচ্ছি, তাতে আশার আলো দেখছি। চিকিৎসার জন্য বিদেশ যাচ্ছি। আমি সবাইকে অনুরোধ করব, শুভেচ্ছা পাঠাবেন। নিউরো কিন্তু সব সময় ব্রেনসংক্রান্ত বিষয় নয়। রিসার্চের জন্য গুগল করাটা সবচেয়ে সুবিধার। যাঁরা আমার কথার জন্য অপেক্ষা করে থাকেন, তাঁদের বলব, আমি আশা করছি, অনেক গল্প নিয়ে ফিরে আসব।’

সম্প্রতি তাঁর মুখপাত্র ইরফানের শারীরিক পরিস্থিতি নিয়ে যাতে কোনো গুজব না ছড়ায়, সেদিকে খেয়াল রাখতে সবাইকে অনুরোধ করেছেন।

এদিকে অসুস্থ হওয়ার আগে বিশাল ভরদ্বাজের ‘স্বপ্না দিদি’ ছবিতে চুক্তিবদ্ধ হন ইরফান খান। এখানে তাঁর বিপরীতে নায়িকা হবেন দীপিকা পাড়ুকোন। ইরফান খানের দুরারোগ্য ব্যাধির খবর ছড়ানোর পর অনেকেই নতুন এই ছবির ভবিষ্যৎ নিয়ে চিন্তায় পড়ে যান। এরপর পরিচালক বিশাল ভরদ্বাজ জানান, ইরফানকে নিয়েই শুরু করবেন তাঁর এই ছবির শুটিং, তবে অবশ্যই নায়ক সুস্থ হয়ে ফেরার পর।

বিশাল তখন টুইটারে লিখেছেন, ‘ইরফান একজন যোদ্ধা। আমরা জানি, তিনি এই যুদ্ধ জিতেই ফিরবেন। এ জন্য দীপিকা পাড়ুকোন, ছবির প্রযোজক প্রেরণা ও প্রযোজনা প্রতিষ্ঠান ক্রিআর্জ এবং আমি ছবির কাজের নতুন শিডিউল করার সিদ্ধান্ত নিয়েছি। এটি আমরা শুরু করব নতুন উদ্যমের সঙ্গে, যখন আমাদের যোদ্ধা (ইরফান খান) জয়ী হয়ে ফিরবেন।’


সোনালীনিউজ/বিএইচ