শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩

নাটোরে ঘুষের টাকা ফেরত দিলেন সাংসদ

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

নাটোরে ঘুষের টাকা ফেরত দিলেন সাংসদ

নাটোর প্রতিনিধি
নাটোরের গুরুদাসপুরে গ্রাহকদের কাছ থেকে বিদ্যুৎসংযোগ নামে মোটা অঙ্কের ঘুষ হাতিয়ে নিয়েছিল স্থানীয় যু্বলীগ নেতা ইউনুস আলী বাবু। এ খবর ফেসবুকে প্রচার হলে তা স্থানীয় সংসদ সদস্যে অধ্যাপক আব্দুল কুদ্দুসের নজরে আসে। পরে বিদ্যুৎসংযোগ স্থাপনের এক অনুষ্ঠানে এসে গ্রাহকদের সেই ঘুষের টাকা ফেরত দিলেন ওই সংসদ সদস্য।

এদিকে ঘুষের টাকা গ্রাহকদের ফিরিয়ে দিয়ে জনগণের কাছে নায়ক বনে গেছেন সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস। শনিবার নওপাড়া গ্রামে বিদ্যুৎসংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে খামে ভরে সেই টাকা ফেরত দেওয়া হয় গ্রামবাসীকে।

এ ব্যাপারে স্থানীয়রা জানান, নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের পশ্চিম নওপাড়া গ্রামে ৩০ লাখ টাকা ব্যয়ে ৪৭ গ্রাহকের জন্য এক কিলোমিটার বিদ্যুৎসংযোগের লাইন স্থাপন করে স্থানীয় পল্লী বিদ্যুৎ সমিতি। কিন্তু স্থানীয় যুবলীগ নেতা ইউনুস আলী বাবু বিদ্যুৎসংযোগ দেওয়ার নাম করে ৪০ জন গ্রাহকের কাছ থেকে আড়াই হাজার টাকা করে মোট এক লাখ ২০ হাজার টাকা আদায় করেন। সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসের ফেসবুক পেজে এক গ্রাহক টাকা আদায়ের বিষয়টি উল্লেখ করেন।

গতকাল শনিবার রাতে পশ্চিম নওপাড়া গ্রামে বিদ্যুৎসংযোগের উদ্বোধন করতে যান এমপি আব্দুল কুদ্দুস। এ সময় গ্রাহকদের কাছ থেকে আদায় করা টাকা আগে ফেরত দিয়ে পরে বিদ্যুৎসংযোগের উদ্বোধন করেন তিনি। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

বিদ্যুৎসংযোগ উদ্বোধন অনুষ্ঠানে চাপিলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল করিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার নিতাই কুমার সরকার, গুরুদাসপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোস্তাফিজুর রহমান, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিলসহ অন্যরা।

সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসের পিএস (ব্যক্তিগত সহকারী) ইব্রাহিম হোসেন জানান, এর আগে বড়াইগ্রাম এলাকার এক ব্যক্তি বিদ্যুৎসংযোগ দেওয়ার নাম করে গ্রাহকদের কাছ থেকে টাকা আদায় করে। বিষয়টি এমপির নজরে এলে ওই ব্যক্তির জমি বিক্রি করে গ্রাহকদের টাকা পরিশোধ করা হয়।

 

সোনালীনিউজ/ঢাকা/মে

 

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৯ অগ্রাহায়ণ ১৪২৩