বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭, ৮ অগ্রহায়ণ ১৪২৪

নাশকতা মামলায় ফখরুলসহ ৯৩জনের বিরুদ্ধে চার্জশিট

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৫৪ পিএম

নাশকতা মামলায় ফখরুলসহ ৯৩জনের বিরুদ্ধে চার্জশিট

সোনালীনিউজ ডেস্ক

রাজধানীর পল্টন থানার নাশকতার দুই মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৯৩ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেছেন পুলিশ।

অভিযোগপত্রে আন্দালিব রহমান পার্থসহ তিনজনকে মামলার দায় থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়েছে।

এ ব্যাপারে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. জালাল উদ্দিন জানান, অভিযোগপত্র দাখিলের পরে ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে উপস্থাপন করা হয়। পরে হাকিম ধার্য তরিখ অভিযোগপত্র গ্রহণের বিষয়ে শুনানির নির্দেশ দেন।

পল্টন থানার ৩(১)১৫ নম্বর মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলসহ ৪০ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এ মামলায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আব্দুল আওয়াল মিন্টু, জয়নুল আবেদীন ফারুকসহ ২২ আসমিকে পলাতক দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

অভিযোগপত্রে বলা হয়েছে, ২০১৫ সালের ৪ জানুয়ারি পল্টন মডেল থানাধীন আজাদ প্রোডাক্টসের সামনে গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় আসমিরা । এ ঘটনায় উপ-পরিদর্শক জুলহাস মিয়া বাদী হয়ে মামলা করেন। পরে ঘটনার তদন্ত করে উপ-পরিদর্শক আব্দুল জলিল অভিযোগপএ দাখিল করেন।

এছাড়া পল্টন থানার ৫(১)১৫ নম্বর মামলায় মির্জা ফখরুলসহ ৫৩ জনের বিরুদ্ধে বিস্ফোরক ও দন্ডবিধি আইনে আলাদা দুটি অভিযোগপত্র দাখিল করা হয়। এ মামলায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, জয়নুল আবেদীন ফারুক, আব্দুল আওয়াল মিন্টুসহ ২৩ জনকে পলাতক দেখিয়ে দেখিয়ে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

অভিযোগপত্রে বলা হয়েছে, ২০১৫ সালের ৫ জানুয়ারি পল্টনের ফকিরাপুল হোটেল বকশির সামনে পুলিশ কনেস্টবলের মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় উপ-পরিদর্শক মনিবুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেন। পরে ঘটনার তদন্ত করে পল্টন থানার উপ-পরিদর্শক বিবেকানন্দ দেবনাথ আদালতে অভিযোগপএ দাখিল করেন।

এদিকে, পল্টন থানায় নাশকতার মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১৩০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ২০ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত। আজ রবিবার আসামি পক্ষের সময় আবেদনে কারণে ঢাকা মহানগর হাকিম আলী মাসুদ সেখ এ আদেশ দেন।

এরআগে ২০১৩ সালের ১২ মার্চ নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আলাউদ্দিন মামলা করেন। পরে ১৩০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন পুলিশ।


সোনালীনিউজ/ঢাকা/মে

 

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue