শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭, ৬ মাঘ ১৪২৩

নিউইয়র্কে বাংলাদেশীর ওপর হামলা : গ্রেপ্তার ২

আপডেট: ১৫ জুন ২০১৬, বুধবার ১২:০৯ পিএম

নিউইয়র্কে বাংলাদেশীর ওপর হামলা : গ্রেপ্তার ২

সোনালীনিউজ ডেস্ক
‘আইএস সদস্য’ আখ্যা দিয়ে নিউইয়র্কের রাস্তায় মজিবর রহমান নামে এক বাংলাদেশীকে মরধরের ঘটনায় কৃষ্ণাঙ্গ দুই কিশোরকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।
নিউইয়র্ক পুলিশ শুক্রবার পৃথক অভিযানে দুইজনকে গ্রেপ্তার করে। তবে তাদের পরিচয় প্রকাশ করেনি।
সিলেটের ফেঞ্চুগঞ্জের সন্তান মজিবর তার নয় বছরের ভাগ্নিকে স্কুল থেকে আনার পথে ওয়াটসন এভিনিউ ও পুগসলে এভিনিউর মোড়ে হামলার শিকার হন। তিনি তখন পাজামা-পাঞ্জাবি পরা ছিলেন।
নিউ ইয়র্ক টাইমস ও ডেইলি নিউজসহ অনেক পত্রিকায় গুরুত্বের সঙ্গে হামলার খবর প্রকাশ হলে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে ক্ষোভ দেখা দেয়।
মজিবরের ওপর হামলার প্রতিবাদে গত ১৯ জানুয়ারি ব্রঙ্কসে প্রবাসীরা একটি প্রতিবাদ সমাবেশ করেন হামলার স্থানে।
পুলিশ বলছে, শুক্রবার ভোররাতে ১৪ বছরের এক কিশোরকে গ্রেপ্তারের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে ১৫ বছরের অন্যজনকে ব্রঙ্কসের একটি স্কুল থেকে গ্রেপ্তার করা হয়।
গত ১৬ জানুয়ারি সন্ধ্যায় নিউইয়র্ক শহরের ব্রঙ্কসে বাংলাদেশি অধ্যুষিত পার্কচেস্টার এলাকায় মারধরের শিকার হন মজিবর।
পুলিশের কাছে তিনি অভিযোগ করেছেন, দুই যুবক তাকে আইএস সদস্য আখ্যা দিয়ে মুখে ও মাথায় কিল-ঘুষি দিতে থাকে। এক পর্যায়ে রাস্তায় পড়ে গেলে তাকে লাথি মারতে থাকে।
পুলিশের ‘হেইট ক্রাইম টাস্ক ফোর্স’সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থাও অপরাধীদের ধরতে মাঠে নামে। এরই ধারাবাহিকতায় ধরা পড়ে দুই কিশোর।
সিটি মেয়রের কমিউনিটি বিষয়ক জ্যেষ্ঠ উপদেষ্টা সারাহ সাঈদ বাংলাদেশিসহ মুসলিম সম্প্রদায়ে ক্ষোভের পরিপ্রেক্ষিতে মজিবরের বাসায় গিয়ে মেয়রের পক্ষ থেকে সমবেদনা জানিয়েছিলেন।
সোনালীনিউজ/ঢাকা

Sonali Bazar
add-sm
Sonali Tissue
শুক্রবার, ২০ জানুয়ারি, ২০১৭, ৬ মাঘ ১৪২৩