সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩

নিজামীর রায়, সুপ্রিমকোর্ট এলাকায় বাড়তি নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০১ পিএম

নিজামীর রায়, সুপ্রিমকোর্ট এলাকায় বাড়তি নিরাপত্তা

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির ও সাবেক শিল্পমন্ত্রী মতিউর রহমান নিজামীর রিভিউয়ের রায় ঘোষণাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল থেকে সুপ্রিমকোর্ট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে নিজামীর মৃত্যুদণ্ড বহাল ও দ্রুত কার্যকরের দাবিতে সকাল ৯টা থেকে শাহাবগ মোড়ে অবস্থান নিয়েছেন গণজাগরণ মঞ্চের কর্মীরা। সেখানে রয়েছে বাড়তি পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা জোনের উপ কমিশনার মো. জসিম উদ্দিন জানান, মানবতাবিরোধী অপরাধের আলোচিত মামলার রিভিউ আবেদনের রায় ঘোষণাকে কেন্দ্র করে সুপ্রিমকোর্ট এলাকা ও এর আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

জাদুঘরের সামনে গণজাগরণ মঞ্চের কর্মীদের উপস্থিতির বিষয়ে বলেন, সেখানেও আমাদের বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

পোশাকি পুলিশ সদস্যের বাইরে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ নিয়োজিত আছে বলেও উপ-কমিশনার জানান।

সরেজমিনে গিয়ে আদালত এলাকা ও এর আশপাশে সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। আদালতের গেটে তল্লাশি চালিয়ে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে। এ ছাড়া আদালত প্রাঙ্গন ও এর আশপাশেও চলছে তল্লাশি।

মঙ্গলবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চে নিজামীর রিভিউ আবেদনের ওপর শুনানি হয়। আদালত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় এ রিভিউ আবেদনের রায়ের জন্য সময় নির্ধারণ করেছেন।

সোনালীনিউজ/ঢাকা/আমা

add-sm
Sonali Tissue
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩