বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

নয় বছর পর টি২০ উৎসব খুলনায়

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

নয় বছর পর টি২০ উৎসব খুলনায়

সোনালীনিউজ ডেস্ক

 

দীর্ঘ নয় বছর পর খুলনার শেখ আবু নাসের বিভাগীয় স্টেডিয়ামে বসতে যাচ্ছে টি২০ উৎসবের মেলা। এই মাঠে সর্বশেষ টি২০ ম্যাচ হয়েছিল সেই ২০০৬ সালে। যেখানে স্বাগতিক বাংলাদেশের মুখোমুখি হয়েছিল জিম্বাবুয়ে। ম্যাচটির মাহাত্ম ছিল অন্যখানে। এই ম্যাচ দিয়েই টি২০ ক্রিকেটে প্রবেশ করে বাংলাদেশ। মানে টি২০ ফরম্যাটে এটিই ছিল বাংলাদেশের প্রথম কোন ম্যাচ। সেই ম্যাচ বাংলাদেশ জিতেছিল ৪৩ রানে।

দীর্ঘ নয় বছর পর সেই জিম্বাবুয়ের বিরুদ্ধে ম্যাচ দিয়েই খুলনায় ফিরছে টি২০ ক্রিকেটের জমজমাট আসর।

আগামী ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার প্রথম টি২০ ম্যাচ। দুই দলের মধ্যকার বাকী তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ১৭, ২০ ও ২২ জানুয়ারি। এ উপলক্ষ্যে এক সপ্তাহ আগেই শুক্রবার খুলনায় এসেছে  বাংলাদেশ ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট দল আজ চলে আসলেও জিম্বাবুয়ে ক্রিকেট দল খুলনায় আসবে আগামী ১২ জানুয়ারি।

এদিকে দীর্ঘ নয় বছর পর খুলনার শেখ আবু নাসের বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠেয় টি২০ সিরিজের খবরে বাঁধভাঙা উচ্ছ্বাস ও আনন্দ প্রকাশ করেছে খুলনার ক্রীড়াপ্রেমীরা দর্শক। এখানকার ক্রীড়ামোদী মানুষের মুখে মুখে বাংলাদেশ-জিম্বাবুয়ে টি২০ সিরিজ।  

খুলনা প্রভাতী স্কুল মাঠে অনুশীলনরত ক্ষুদে ক্রিকেটার মো: মিতুল হোসেন বলেন, ‘খুলনা বাংলাদেশ ক্রিকেট টিমের জন্য লাকি ভেন্যু। তবে দীর্ঘদিন ধরে এখানে টি২০ ম্যাচ হয় না। বিপিএলের এবারের আসরেও খুলনার ভেন্যুকে বঞ্চিত করা হয়। সেই না পাওয়ার আকাঙ্খাটা এখন কিছুটা হলেও মোচন হবে। আমাদের অনেক বড় পাওয়া টানা সিরিজের চারটি টি২০ ম্যাচই খুলনায় হচ্ছে।’

সরকারি বিএল কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষের ছাত্র পলাশ মাহমুদ বলেন, ‘ঘরের মাঠে মাশরাফি-সাকিবদের খেলা দেখার জন্য উদগ্রীব হয়ে আছি। টিকিট পাওয়া গেলে সবগুলো ম্যাচই মাঠে বসে দেখার ইচ্ছা আছে।’

খুলনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান বলেন, এ অঞ্চলে বাংলাদেশের সব থেকে বেশি খেলোয়াড় থাকা সত্ত্বেও আমরা বড় ধরনের খেলা দেখা থেকে বঞ্চিত হই। তবে, দীর্ঘদিন পর খুলনায় টি২০ ম্যাচ হচ্ছে এটি খুলনার ক্রীড়ামোদীদের জন্য সৌভাগ্যের। ক্রীড়াঙ্গনের মানুষের মতো সাধারণের মধ্যেও তৈরি হয়েছে উচ্ছ্বাস। তিনি খুলনাকে ভেন্যু ঘোষণা করায় বিসিবিকে এখানকার সব ক্রিকেট খেলোয়াড় ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে অভিনন্দন জানান।

খুলনা শেখ আবু নাসের স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার আব্দুর সাত্তার কচি বলেন, বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ উপলক্ষে স্টেডিয়ামে কাজ চলছে। ম্যাচ শুরু হওয়ার আগের দিন সকল কাজ শেষ হয়ে যাবে।

সোনালীনিউজ/ঢাকা

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩