মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮, ৩০ শ্রাবণ ১৪২৫

পরাজয়ের ক্ষণ গুনছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার ০১:১৯ পিএম

পরাজয়ের ক্ষণ গুনছে বাংলাদেশ

ঢাকা: আগের দিন ৮ উইকেটে ২০০ রান নিয়ে দিন শেষ করেছিল শ্রীলঙ্কা। শনিবার তৃতীয় দিনে লঙ্কানরা টিকতে পেরেছে ১১.৫ ওভার। তারা ২২৬ রানেই গুটিয়ে যায়। ২টি উইকেটই তুলে নিয়েছেন তাইজুল ইসলাম। এতে বাংলাদেশের সামনে চতুর্থ ইনিংসে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৩৯ রান। শেরেবাংলা স্টেডিয়ামে কোনও দলই এত রান তাড়া করে জিততে পারেনি। 

যার ওপর অনেক বেশি আশা ছিল সেই তামিম ইকবাল (২) স্কোরবোর্ডে ৩ রান উঠতেই ফিরে গেছেন দিলরুয়ান পেরেরার বলে এলবিডবøু হয়ে। ইমরুল কায়েসও মাটি কামড়ে পড়ে থাকতে পারেননি। ৪৯ রানে তাঁকে ফিরিয়েছেন রঙ্গনা হেরাথ। এই দুজনের বিদায়ের পর চট্টগ্রামে জোড়া সেঞ্চুরি হাঁকানো মুমিনুল হকের ওপর বড় ভরসা ছিল বাংলাদেশের। তিনিও ব্যক্তিগত ৩৩ রানে ফিরে গেলেন। মুমিনুলকে হেরাথ ফিরিয়েছেন ডিকওয়েলার ক্যাচ বানিয়ে। অবশ্য মুমিনুলের আগেই ফিরে গেছেন লিটন দাস (১২)। অধিনায়ক মাহমুদউল্লাহ (৬) এসে মুশফিকের সঙ্গে জুটি বাধার আগেই ড্রেসিংরুমের রাস্তা ধরলেন। ধনঞ্জয়ার বলে তিনি করুনারত্নের হাতে ক্যাচ দিয়েছেন। 

এ প্রতিবেদন লেখার সময় ৫ উইকেটে ১০২ রান তুলেছে বাংলাদেশ। মুশফিকুর ২৫ ও সাব্বির রহমান ১ রান নিয়ে ব্যাট করছেন। জয়ের জন্য আরও দরকার ২৩৭ রান। সেটি যে হবার নয়, বোঝাই যাচ্ছে। বলা ভালো, বাংলাদেশ দল ক্ষণ গুনছে পরাজয়ের। 

এর আগে ২০০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে শ্রীলঙ্কা। একপ্রান্তে রোশান সিলভা ৭০ রানে অপরাজিত থাকলেও তার দুই সঙ্গী সুরঙ্গা লাকমল (২১) ও হেরাথ (০) তাল মেলাতে পারেননি। ২টি উইকেট তুলে নিয়ে আগের ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট পেয়েছেন তাইজুল ৭৬ রানে। ৪৯ রানে মোস্তাফিজ ৩টি, মিরাজ ৩৭ রানে ২টি ও রাজ্জাক ৬০ রানে পেয়েছেন ১টি উইকেট। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই