মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪

পর্ন সাইট থেকে ২৫ হাজার ডলার স্কলারশিপ যুবতীকে!

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৩৪ পিএম

পর্ন সাইট থেকে ২৫ হাজার ডলার স্কলারশিপ যুবতীকে!

সোনালীনিউজ ডেস্ক
পর্নসাইট থেকে স্কলারশিপ মিলল এক সুন্দরীর! তাও আবার বিখ্যাত পর্নসাইট থেকে ২৫ হাজার মার্কিন ডলার। ভাগ্যবতী ওই নারীর নাম মেরিঅ্যান উরাইব। না, সে পর্নছবিতে অভিনয় করেননি। তাহলে টেক্সাসের এই নারীকে কেনাে দেওয়া হল এত টাকা? শুনলে তারিফ করতে বাধ্য হবেন।
পর্নসাইট 'পর্নহাব'-এর পক্ষে ২৫ হাজার মার্কিন ডলার পেয়েছেন প্রতিবন্ধী মেরিঅ্যান উরাইব। কিন্তু যৌনতার লেশমাত্র নেই এখানে। রয়েছে সাফল্যের এক অনন্য কাহিনি। মেরিঅ্যানকে 'কলেজ স্কলারশিপ' বাবদ এই অর্থ দেওয়া হয়েছে। তবে এমনিতেই তাকে তা দেওয়া হয়নি। কঠিন প্রতিযোগিতায় জিতে এই অর্থ পেয়েছেন মেরিঅ্যান।
'পর্নহাব'-এর পক্ষে ঘোষণা করা হয়, দরিদ্র শিক্ষার্থীদের উচ্চশিক্ষার জন্য একটি স্কলারশিপ দেওয়া হবে। লিখিত পরীক্ষার পাশাপাশি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দিতে হয়েছে ইন্টারভিউ। মেরিঅ্যানের পরীক্ষা কেমন হয়েছিল?
'পর্নহাব'-এর ভাইস প্রেসিডেন্ট কোরি প্রাইস বলেছেন, মেরিঅ্যানের প্রবন্ধে একটা আত্মবিশ্বাস ছিল। পড়ে মনে হয়েছিল, একটা জেদ যেন ওকে তাড়া করছে। আমরা এমন একজনের সন্ধান করছিলাম, যে একটা ইতিবাচক পরিবর্তনের ধারক হবে।
১০০০-এর বেশি পরীক্ষার্থীর মধ্যেও মেরিঅ্যানকে ঠিকই খুঁজে নেয় কর্তৃপক্ষ। অর্থাভাবে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে উচ্চশিক্ষা শেষ করতে পারেননি ওই নারী৷ তার উপরে একটি সংস্থার অর্থনৈতিক অনিয়ম প্রকাশ্যে এনে দুষ্কৃতিদের কবলে পড়েন। হামলায় বরণ করে নিতে হয় প্রতিবন্ধত্ব। কিন্তু মেরিঅ্যানের অদম্য জেদ তাকে ঠিকই সামনে এগোনোর সিঁড়ি বাতলে দিয়েছে। সূত্র: কলকাতা