শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩

পল্লবীতে কলা ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

পল্লবীতে কলা ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

রাজধানীর পল্লবীর কালশী এলাকায় কলার আড়তে অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ফরমালিন দিয়ে ফল পাকানোর অভিযোগে মো. জাফর শেখ নামের এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৫ জুন) দুপুর থেকে বিকেল পর্যন্ত পল্লবীর সি ব্লকে এ অভিযান চালানো হয়। র‌্যাব-৪ এর সহযোগীতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বিএসটিআই’র ইন্সপেক্টর পিজুস কর্মকার এবং ফিল্ড অফিসার মো. খালেদ হোসেন।

র‌্যাব-৪ এর এএসপি মো. ইব্রাহিম খলিল জানান, অভিযানের সময় বিএসটিআই’র ইন্সপেক্টর এবং ফিল্ড অফিসার বিভিন্ন ফলে ইন্টারন্যাশনাল এওএই (অ্যাসোসিয়েশন অব অফিসিয়াল এনালাইটিকেল ক্যামিস্ট) পদ্ধতিতে ফরমালিনের উপস্থিতি পরীক্ষা করেন। এ সময় ফল বিক্রেতা মো. জাফর শেখের দোকানে নিষিদ্ধ বিষাক্ত (ইথিফোন) কেমিক্যালের মাধ্যমে ফল পাকানোর প্রমাণ পাওয়া যায়। এ কারণে জাফর শেখকে এক লাখ টাকা অর্থদ- ও অনাদায়ে ৩ মাসের কারাদ- প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

তিনি আরও জানান, জাফর শেখের দোকান ছাড়াও আরও কয়েকটি দোকানের ফল পরীক্ষা করা হয়। কিন্তু সেগুলোতে ফরমালিনের উপস্থিতি পাওয়া যায়নি।

সোনালীনিউজ/ঢাকা/এসকে

 

add-sm
Sonali Tissue
শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩