রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

পাবনার চাঞ্চল্যকর হত্যা মামলার ৪ আসামী ঢাকায় গ্রেফতার

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

পাবনার চাঞ্চল্যকর হত্যা মামলার ৪ আসামী ঢাকায় গ্রেফতার

পাবনা জেলার ফরিদপুরের সাভার গ্রামে চাঞ্চল্যকর সাইফুল ইসলাম হত্যা মামলার চার আসামীকে ঢাকার পল্টন থেকে গ্রেফতার করেছে র‌্যাব। 

শনিবার (২৮ মে) দুপুরে র‌্যাব-৩ এর সদর দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পাবনার সাইফুল হত্যা মামলার এজাহারভুক্ত চার আসামীকে শুক্রবার (২৭ মে) রাতে পল্টন থেকে গ্রেফতার করা হয়। ঘটনার পর থেকে তারা সবাই পলাতক ছিলেন। আসামীরা হলেন রমজান আলী (৩৮), সুরুজ আলী (২২), দুলাল হোসেন (২৪), এবং লিটন  ইসলাম (২০)।

গত ৩ ফেব্রুয়ারি পাবনা জেলার ফরিদপুর থানার সাভার গ্রামে সম্পত্তি সংক্রান্ত বিরোধ এবং এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে সাইফুল ইসলাম ওরফে লিটনকে লোহার রড দিয়ে পিটিয়ে এবং কুপিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়। সেদিন নিহতের স্কুলপড়–য়া মেয়ের সামনে নৃশংস এ ঘটনা ঘটে।

ঘটনার দিন রাতেই নিহত সাইফুল ইসলামের স্ত্রী রেবেকা সুলতানা বাদি হয়ে ১৪ জনের নাম উল্লেখ ও আরও অজ্ঞাত৪/৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। জড়িত ব্যক্তিরা ঘটনার পর থেকেই পলাতক। 

র‌্যাব জানায়, নিহত সাইফুলের সঙ্গে স্থানীয় দেলেয়োর হোসেনের সম্পত্তি সংক্রান্ত বিরোধ চলছিল। সাইফুলের বড় ভাই গ্রামের মসজিদ কমিটির সভাপতি এবং সাইফুল মসজিদের জমি ও খালের তত্ত্বাবধান করতেন। এ নিয়ে আসামীদের সাথে সাইফুলের পরিবারের বিরোধ ছিল। এর জেরে গত  ২৮ জানুয়ারি আসামী ইমরান হোসেন ওরফে রতন ডাক্তারের বাড়িতে বসে সাইফুল ইসলামকে হত্যা করার ষড়যন্ত্র ও পরিকল্পনা করে। সেই পরিকল্পনারই অংশ হিসেবে সন্ত্রাসীরা গত ৩ ফেব্রুয়ারি হত্যাকাণ্ডটি ঘটায়। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। 

সোনালীনিউজ/ঢাকা/ জেডআরসি 
 

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩