বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭, ৫ মাঘ ১৪২৩

পামেক ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতি

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৩:৪৩ পিএম

পামেক ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতি

সোনালীনিউজ ডেস্ক

রোগী মৃত্যুকে কেন্দ্র করে এক ইন্টার্ন ডাক্তারকে লাঞ্ছিত করার প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষনা দিয়েছেন পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের (পামেক) ইন্টার্ন চিকিৎসকরা ।
আজ সোমবার সকাল ৮টা থেকে তারা এই কর্মবিরতি শুরু করেন।

এ বিষয়ে পামেক হাসপাতালের ভারপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. শ্যামল কুমার বসাক জানান, রোববার রাত সাড়ে ১২টার দিকে শহরের গোবিন্দা এলাকার মৃত আশরাফ আলীর স্ত্রী হেনা বিবি (৮০) শ্বাস কষ্টজনিত রোগে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হন। এরপর রাত দেড়টার দিকে ওই রোদী মারা যায়। এসময় হেনা বিবির মৃত্যুতে তার স্বজনেরা ক্ষুব্ধ হয়ে ইন্টার্ন ডাক্তার শিখা পাহান ও সোহানাকে লাঞ্ছিত করেন। এ সময় কয়েকজন নার্স ও সহকারীরা এসে তাদের বাধা দিলে বিক্ষুব্ধরা তাদেরকেও শারীরিকভাবে লাঞ্ছিত করেন।
ইন্টার্ন ডাক্তার নেতা আবু তোরাব মিম জানান, ডাক্তার লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে তারা অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি পালন করছেন।

এদিকে উদ্ভূত পরিস্থিতি সামলাতে হাসপাতাল কর্তৃপক্ষ দুপুরে সদর উপজেলা চেয়ারম্যান মোশারোফ হোসেনসহ সংশ্লিষ্টদের নিয়ে বৈঠক করেন। দুপুর ২টা পর্যন্ত বৈঠক চললেও কোন সুরাহা হয়নি।
এ ঘটনায় হাসপাতালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ এ ব্যাপারে সদর থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।
অন্যদিকে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘটের কারণে হাসপাতালে রোগীদের চিকিৎসা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। চিকিৎসা না পেয়ে অনেক রোগী হাসপাতাল ছেড়ে চলে যাচ্ছেন।

 

Sonali Bazar
add-sm
Sonali Tissue
বুধবার, ১৮ জানুয়ারি, ২০১৭, ৫ মাঘ ১৪২৩