রবিবার, ২০ আগস্ট, ২০১৭, ৫ ভাদ্র ১৪২৪

পুঁজিবাজার বিষয়ে গ্লোব সিকিউরিটিজের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ আগস্ট ২০১৭, শনিবার ০৪:৪৮ পিএম

পুঁজিবাজার বিষয়ে গ্লোব সিকিউরিটিজের প্রশিক্ষণ

ঢাকা: পুঁজিবাজারের ওপর সঠিক ধারণা ও বিনিয়োগ কৌশল জানতে এক শিক্ষা কর্মশালা করেছে গ্লোব সিকিউরিটিজ। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রীন ইউনিভার্সিটির ইলেক্ট্রিকেল এবং ইলেক্ট্রোনিক্স বিভাগের অধ্যাপক ফায়জুর রহমান। 

শনিবার(১২ আগস্ট) প্রতিষ্ঠানটির পল্টনের এক্সটেনশন কার্যালয়ে কর্মশালাটি অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান বলেন, পুঁজিবাজারে বিনিয়োগ করার জন্য সবার আগে প্রয়োজন বাজার সম্পর্কে সঠিক ধারণা। ছাত্র-ছাত্রীরা আগামী দিনের অর্থনীতির নেতৃত্ব দিবে। এজন্য পুঁজিবাজার সম্পর্কে সঠিক জ্ঞান থাকতে হবে। 

কর্মশালা উদ্বোধনের সময়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আজিজুর রহমান বলেন, জাতীয় অর্থনীতিতে পুঁজিবাজারের অবদান বাড়াতে সঠিক জ্ঞানের বিকল্প নেই। একইসঙ্গে কোম্পানির আর্থিক প্রতিবেদন, ব্যবস্থাপনা পরিষদ ও বিগত কয়েক বছরের লভ্যাংশের ইতিহাস দেখে বিনিয়োগ করলে পুঁজিবাজার থেকে ভালো মুনাফা করা সম্ভব।

কর্মশালায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এতে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিনিয়র ম্যানেজার বনি ইয়ামিন ও ম্যানেজার মো. ইব্রাহীম ইকবাল। প্রশিক্ষক ছিলেন রিসার্স প্রতিষ্ঠান ফিন্টিল্যাক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামনুন বিন জাফর।

সোনালীনিউজ/ঢাকা/তালেব

Sonali Bazar

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Get it on google play Get it on apple store
Sonali Tissue