শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩

পুনরায় চালু মিউনিখের রেল স্টেশন

আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ১১:৩৭ এএম

পুনরায় চালু মিউনিখের রেল স্টেশন

সোনালীনিউজ ডেস্ক:
আজ শুক্রবার সকাল থেকে বন্ধ থাকা জার্মানির মিউনিখ শহরে দুটি রেল স্টেশন খুলে দেয়া হয়েছে। জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সম্ভাব্য হামলার ভয়ে বৃহস্পতিবার রাত থেকে বন্ধ করে দেয়া হয়েছিলো এ রেল স্টেশন দুটি। স্টেশন দুটি চালুর বিষয়টি টুইটারে নিশ্চিত করেন শহরের পুলিশ।

স্থানীয় পুলিশ জানায়, নববর্ষের অনুষ্ঠান উদযাপনের সময় মিউনিখে আত্মঘাতি হামলা হতে পারে- এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে স্টেশন দুটি বন্ধ করে দেয়া হয়েছিল। তবে বিষয়টি স্পর্শকাতর হওয়ায় এ ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য জানাতে অস্বীকার করেছে জার্মানির পুলিশ।

জার্মানির বাভারিয়া অঙ্গরাজ্যের রাজধানী মিউনিখের স্বরাষ্ট্রমন্ত্রী জোকিম হারম্যান সাংবাদিকদের জানান, অন্য একটি দেশের গোয়েন্দা সংস্থা জার্মানির পুলিশকে আইএসের সম্ভাব্য হামলার কথা জানিয়েছে। তিনি বলেন, ‘মধ্যরাতে রেল স্টেশন দুটিতে হামলাটি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছিল।’

মিউনিখের পুলিশ প্রধান জানান, পাঁচ থেকে সাতজন সন্ত্রাসী শহরটিতে আত্মঘাতি হামলার পরিকল্পনা করছিল বলে ধারণা করা হচ্ছে।

এদিকে রয়টার্স জানিয়েছে, বেলজিয়ামে সন্ত্রাসী হামলার ষড়যন্ত্রে জড়িত থাকতে পারে সন্দেহে তিন জনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। এদের মধ্যে একজন গত বছরের ১৩ নভেম্বর প্যারিস হামলায় সম্পৃক্ত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

উল্লেখ্য, প্যারিসের ওই হামলার পর থেকে ইউরোপের বিভিন্ন দেশের নাগরিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে এবং এতে পুরো ইউরোপ জুড়ে কড়া নিরাপত্তা গ্রহণ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/সুজন

add-sm
Sonali Tissue
শনিবার, ০৩ ডিসেম্বর, ২০১৬, ১৮ অগ্রাহায়ণ ১৪২৩