রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩

পুরস্কার পেলেন পাঁচ সাংবাদিক

বিশেষ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

পুরস্কার পেলেন পাঁচ সাংবাদিক

বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক)-এর যৌথ উদ্যোগে প্রবর্তিত ‘দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যম পুরস্কার বাংলাদেশ-২০১৬’- এর পুরস্কার পেলেন বিভিন্ন গণমাধ্যমে কর্মরত পাঁচ সাংবাদিক।

রোববার (৫ জুন) সকাল সাড়ে ১০টায় রাজধানীর সার্কিট হাউস রোডে পিআইবি মিলনায়তনে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মো. মফিজুর রহমান-এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধান তথ্য কমিশনার ড. গোলাম রহমান, তথ্য সচিব মরতুজা আহমেদ, বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক শাহ আলমগীর প্রমুখ।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ী হয়েছেন জাতীয় দৈনিক পত্রিকা ক্যাটাগরিতে দৈনিক প্রথম আলো-এর নিজস্ব প্রতিবেদক কুন্তল রায়, আঞ্চলিক সংবাদপত্র ক্যাটাগরিতে সিলেটের দৈনিক সিলেটের ডাক পত্রিকার নিজস্ব প্রতিবেদক শাহ সোহেল আহমেদ, টেলিভিশন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন চ্যানেল ২৪-এর মো. মাহবুবুল আলম ও টেলিভিশন ক্যামেরাপার্সন ক্যাটাগরিতে এনটিভি-এর ওয়াহিদুজ্জমান, আর দৈনিক পত্রিকায় প্রকাশিত আলোকচিত্র ক্যাটাগরিতে দৈনিক সমকালের সিনিয়র ফটোসাংবাদিক কাজল হাজরা।

বিজয়ীরা আগামী ১৩-১৫ জুন ২০১৬ পর্যন্ত জার্মানীর বন-এ অনুষ্ঠেয় গ্লোবাল মিডিয়া ফোরামে অংশ নেবেন।

দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যমকে আরো বেশী সক্রিয় করা এবং গণমাধ্যমকর্মীদের এ ধরনের রিপোর্ট করায় উৎসাহিত করতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) ও দুর্নীতি দমন কমিশন (দুদক) যৌথভাবে ২০১৪ সাল থেকে দুর্নীতি প্রতিরোধে গণমাধ্যম পুরস্কার বাংলাদেশ প্রবর্তন করে। এ প্রতিযোগিতায় সহায়তা করছে জার্মান ভিত্তিক সংস্থা-জেআইজেড ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ।

পুরস্কার বিজয়ী দৈনিক সমকালের সিনিয়র ফটোসাংবাদিক কাজলা হাজরা জানান, চলতি বছরের ২৩ জানুয়ারি দৈনিক সমকালে ‘বাঁশের খুঁটিতে ২০ হাজার অবৈধ বিদ্যুত সংযোগ’ শীর্ষক আলোকচিত্রটির জন্য কাজল হাজরা এ মিডিয়া অ্যাওয়ার্ড লাভ করেন।  

তিনি জানান, গতানুগতিক ধারার বাইরে ব্যতিক্রমধর্মী ফটোগ্রাফি করতেই তিনি ভালবাসেন। ইতোপূর্বেও বিভিন্ন ফটোগ্রাফি প্রতিযোগিতায় তিনি পুরস্কার লাভ করেন। 

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

 

add-sm
Sonali Tissue
রবিবার, ০৪ ডিসেম্বর, ২০১৬, ২০ অগ্রাহায়ণ ১৪২৩