মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫

পুরাণ ঢাকায় নিরুত্তাপ হরতাল

জবি প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার ০৯:০৩ পিএম

পুরাণ ঢাকায় নিরুত্তাপ হরতাল

জবি: কেন্দ্রীয় আমির ও সেক্রেটারি জেনারেলসহ দলের শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদ এবং নিঃশর্ত মুক্তির দাবিতে জামায়াতে  ইসলামী বাংলাদেশের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের কোন প্রভাব লক্ষ্য করা যায়নি রাজধানীর কর্মব্যস্ত পুরাণ  ঢাকা এলাকায়।

বৃহস্পতিবার(১২ অক্টোবর) হরতালের ডাক থাকলেও সকাল থেকেই পুরাণ ঢাকায় অবস্থিত আদালত, ব্যবসা প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম স্বাভাবিক থাকতে দেখা গেছে। পুরান ঢাকার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি),সরকারি কবি নজরুল কলেজসহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস ও পরীক্ষা হয়েছে যথারীতি।

নিম্ন আদালত, জর্জ কোর্টেও দেখা যায় একই অবস্থা। ছোট বড় ব্যবসা প্রতিষ্ঠানেও হরতালের কোন প্রভাব পড়েনি। তবে এই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। সকাল থেকেই যানযট লক্ষ করা যায় প্রতিদিনের মত।

একাধিক ব্যবসায়ীর সাথে কথা বলে জানা যায়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিরাপত্তা দেখেই তারা ব্যবসা প্রতিষ্ঠান চালু রেখেছেন। একাধিক অভিভাবক বলে, পুরাণ ঢাকায় এখন আর আগের মতো ঝামেলা হয় না হরতালে, তবে কিছুটা শঙ্কা তো অবশ্যই থাকে।

অন্য দিন বাচ্চাদের একা স্কুলে পাঠালেও আজ অধিকাংশ শিক্ষার্থীর অভিভাবকদের স্কুলের সামনে অপেক্ষা করতে দেখা যায়। জবি ক্যাম্পাস ঘুড়ে দেখা যায়, বিভিন্ন বিভাগে স্বাভাবিকভাবে চলছে ক্লাস ও পরীক্ষা। খেলা প্রেমিক শিক্ষার্থীরা প্রতিদিনের মত দাবা, টেবিল টেনিস, ক্যারাম খেলায় মেতে উঠতে দেখা গেছে।

একাধিক সাধারণ শিক্ষার্থী তারা বলেন, আমাদের আবাসিক ব্যবস্থা না থাকায় অন্যান্য ক্যাম্পাসের চেয়ে একটু বেশি ঝামেলা হওয়ার শঙ্কা থাকে। তবে ক্যাম্পাসে আসার পর সব কিছু স্বাভাবিক মনে হয়েছে।

গত ৯ অক্টোবর রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে দলের আমির মকবুল আহমাদ, নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমানসহ ৮ জনকে গ্রেপ্তার করে পুলিশ। 

সোনালীনিউজ/আতা