রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩

পুলিশকে সতর্ক থাকার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

পুলিশকে সতর্ক থাকার নির্দেশ

সারা দেশের থানার ওসি থেকে শুরু করে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের নিরাপত্তা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতি আরো বেশি সতর্কতা ও নজরদারি বাড়ানোর নির্দেশনা দিয়েছে পুলিশ সদর দফতর।

রোববার সকালে সদ্য পদোন্নতি পাওয়া চট্টগ্রামে পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী খুন হওয়ার পর এ সতর্কতা ও নজরদারি বাড়ানোর জন্য নির্দেশ দেয়া হয়।

পুলিশ সদর দফতর থেকে পাঠানো ক্ষুদে বার্তার বিষয়টি নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক জেলার এসপি ও ওসি নিশ্চিত করেছেন।

ক্ষুদে বার্তায় সকল পর্যায়ের কর্মকর্তাকে নিজের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি পরিবারের সদস্যদের নিরাপত্তার বিষয়টি খেয়াল রাখার কথা জানায় পুলিশ সদর দফতর।

এদিকে পুলিশ সূত্র জানিয়েছে, সাহসী অপারেশন ও জঙ্গি দমনের অভিযানে অংশ নেয়াসহ প্রত্যেক সদস্যের মনোবল কোনোভাবে যাতে মনোবল দুর্বল না হয় সেজন্য এই নির্দেশনা। পেশাদারিত্বের পাশাপাশি নিজের নিরাপত্তার বিষয়টিও ভাবার কথা বলা হয়েছে বার্তায়।

এর আগে রোববার সকাল ৭টার দিকে চট্টগ্রাম নগরের জিইসি মোড়ে বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে গুলি ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। জঙ্গি বিরোধী অভিযানে স্বামী এসপি বাবুল আক্তারের সক্রিয় ভূমিকার কারণে তার স্ত্রীকে হত্যা করা হতে পারে বলে ধারণা পুলিশের।

পুলিশ সদর দফতরের গোয়েন্দা শাখার এক কর্মকর্তা বলেন, রোববার সকালে এসপি বাবুল আক্তারের স্ত্রী মিতুকে কুপিয়ে ও গুলি হত্যার বিষয়টি নজরে আসার পরেই অন্য সদস্যদের নিরাপত্তা ও তাদের পরিবারের নিরাপত্তার বিষয়টি সামনে আসে।

গোয়ন্দা তথ্য মতে, জঙ্গি ও সন্ত্রাস দমনে জড়িত পুলিশ সদস্যদের ও তাদের পরিবার ও আত্মীয় স্বজনদের উপর হামলা হতে পারে আশঙ্কায় ওই ক্ষুদে বার্তা পাঠানো হয়।

খুদে বার্তার প্রেক্ষিত হিসেবে চট্টগ্রামের ঘটনাকে উল্লেখ করে থানার ওসিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের আরো সতর্ক ও নজরদারি বাড়াতে বলা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

add-sm
Sonali Tissue
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩