সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩

সচেতনতায় চলছে মাইকিং

পৌরসভার পানিতে ডায়রিয়ার প্রকোপ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

পৌরসভার পানিতে ডায়রিয়ার প্রকোপ

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় গত কয়েকদিন থেকে হঠাৎ করেই বেড়েছে ডায়রিয়ার প্রাদুর্ভাব। ফলে হাসপাতালে প্রতিদিন বাড়ছে ডায়রিয়া রোগীর সংখ্যা।

গত রবিবার থেকে আজ বুধবার বেলা ১২টা পর্যন্ত ৪ দিনে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে ১শ’ ৭৫ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। এদিকে চিকিৎসকরা বলছে, পৌরসভার সরবরাহকৃত পানি পান করেই তারা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

হাসপাতাল ঘুরে দেখা গেছে, ডায়রিয়া ওয়ার্ডে স্থান না পাওয়ায় মেঝেতে চিকিৎসা নিচ্ছে অনেক রোগী।

এ বিষয়ে জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা শফিকুল ইসলাম জানান, ডায়রিয়া আক্রান্ত বেশির ভাগ রোগীই শহরের কালিতলা, মসজিদপাড়া, মিস্ত্রীপাড়া, বালুবাগান, চাঁদলাই ও পিটিআই এলাকার বাসিন্দা। ধারণা করা হচ্ছে পৌরসভার সরবরাহকৃত পানি পান করে তারা ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন।

তিনি আরো জানান, এ ব্যাপারে স্বাস্থ্য বিভাগীয় পরিচালককে অবহিত করা হয়েছে এবং আজকালের মধ্যেই আইভি স্যালাইন সরবরাহ করা হবে। বিষয়টি নিয়ে সতর্কতামূলক ব্যবস্থা বাড়ানোর জন্য পৌর কর্তৃপক্ষকেও জানানো হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সাইদুর রহমান জানান, বিষয়টি নিয়ে পৌর পরিষদে আলোচনা করে একটি টিম গঠন করা হয়েছে। আর পানির লাইন মেরামতসহ জনসচেতনতার জন্য মাইকযোগে প্রচারণা চালানো হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
সোমবার, ০৫ ডিসেম্বর, ২০১৬, ২১ অগ্রাহায়ণ ১৪২৩