বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩

পৌর নির্বাচনে বিদ্রোহীদের শোকজ

আপডেট: ১৫ জুন ২০১৬, বুধবার ১২:০৯ পিএম

পৌর নির্বাচনে বিদ্রোহীদের শোকজ

সোনালীনিউজ ডেস্ক
সম্প্রতি অনুষ্ঠিত পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে যারা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন এবং সেই প্রার্থীদের যারা সহযোগিতা করেছেন তাদের শোকজ নোটিশ প্রদান ও সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছে আওয়মী লীগ। এ সংক্রান্ত একটি চিঠি তৃণমূলে পাঠাতে শুরু করেছে দলটি।

রোববার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে উপস্থিত একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রের দাবি, পৌর সভা নির্বাচনে দলীয় সিদ্ধান্ত ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ না করা হলে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিশৃঙ্খলা দেখা দিতে পারে। সেই আশঙ্কা থেকেই দলীয় হাই কমান্ড এই সিদ্ধান্ত নিয়েছে।

বৈঠক সূত্র জানায়, পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে যারা প্রার্থী হয়েছিলেন তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে না-এ মর্মে দলের পক্ষ থেকে শোকজ নোটিশ পাঠানো হচ্ছে। দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষরিত শোকজ নোটিশটি আজ রোববার থেকে পাঠানো হবে।

দলটির সম্পাদক মণ্ডলীর এক প্রবাবশালী সদস্য বলেন, ‘দল মনোনীত প্রার্থীর বিরুদ্ধে যারা প্রার্থী হয়েছিলেন এবং সেই সব প্রার্থীদের যারা সহযোগিতা করেছেন উভয়কেই শোকজ নোটিশ পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। তবে এ ক্ষেত্রে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকদের রিপোর্টকে আমলে নেয়া হবে।’

সোনালীনিউজ/ঢাকা/আকন

add-sm
Sonali Tissue
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩