শনিবার, ২১ অক্টোবর, ২০১৭, ৬ কার্তিক ১৪২৪

পৌর মেয়র মাইন উদ্দিনের বরখাস্তের আদেশ স্থগিত

আদালত প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১২ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার ০৯:২০ এএম

পৌর মেয়র মাইন উদ্দিনের বরখাস্তের আদেশ স্থগিত

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর সভার মেয়র ও বিএনপি নেতা মাইন উদ্দিনকে দুর্নীতির অভিযোগে স্থানীয় সরকার মন্ত্রণালয় কর্তৃক সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। মঙ্গলবার এ বিষয়ে মাইন উদ্দিনের দায়ের করা এক রিট আবেদনের শুনানি করে বিচারপতি সৈয়দ মোহাম্মাদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আব্দুল্লা আল বাকী। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট কায়েদে আযম ও আসাদুজ্জামান।

পরে আইনজীবী আব্দুল্লা আল বাকী জানান, পৌরসভার কয়েকজন কাউন্সিলর মাঈন উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের একটি অভিযোগ করেন জেলা প্রশাসক বরাবর। এরপর গত ৫ অক্টোবর স্থানীয় সরকার সচিব মাইন উদ্দিনকে মেয়রের পদ থেকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেন। এ বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে ৮ অক্টোবর হাইকোর্টে রিট করেন মাইন।

শুনানি শেষে আদালত গত ১০ অক্টোবর মঙ্গলবার মেয়রের সাময়িক বরখাস্তের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেন। পাশাপাশি স্থানীয় সরকার আইনের যে ধারাবলে মেয়রকে বরখাস্ত করা হয়, সেটি কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল দেন। আগামী ৪ সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিবসহ সংশ্লিষ্টদেরকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর