শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭, ১১ অগ্রহায়ণ ১৪২৪

‘প্রকাশ্যে নৌকায় সিল মারছে ক্ষমতাসীনরা’

নিজস্ব প্রতিবেদক | সোনালীনিউজ ডটকম
আপডেট: ১৬ জুন ২০১৬, বৃহস্পতিবার ০৪:০৫ পিএম

‘প্রকাশ্যে নৌকায় সিল মারছে ক্ষমতাসীনরা’

সারাদেশে চলমান ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে বিভিন্ন স্থানে ভোটকেন্দ্র থেকে বিএনপি প্রার্থীদের এজেন্টদের বের করে দিয়ে ক্ষমতাসীনরা প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারছে বলে অভিযোগ করেছে বিএনপি।

শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

তিনি বলেন, ইউপি নিবর্বাচনকে কেন্দ্র করে শুক্রবার থেকেই ভোটারদের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছিল। নির্বাচনী এলাকাগুলোতে সরকারি দলের ক্যাডাররা নৌকা মার্কার পক্ষে জালভোট দেয়া ও সিল মারার মহড়া চালিয়েছে। আর তাদের এসব অপকর্মে প্রত্যক্ষ সহযোগিতা করছে প্রশাসন ও নির্বাচন কমিশন।

নির্বাচনের ফলাফল একতরফাভাবে সরকারি দলের ঘরে নিতে তাণ্ডব চালিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

এ সময় নির্বাচন কমিশনের ভূমিকার সমালোচনা করে রিজভী বলেন, এত সহিংসতার পরেও কমিশনের উচ্চ পদস্থ কর্মকর্তারা যেভাবে বলছেন নির্বাচন সুষ্ঠু হচ্ছে তাতে নির্বাচনি সহিংসতা আরো বাড়ছে। চাকরি হারানোর ভয়েই কমিশন তার ক্ষমতা প্রয়োগ করেনি বলেও মন্তব্য করেন রিজভী আহমেদ।

তিনি বলেন, এক দলীয় শাসন ব্যাবস্থা প্রতিষ্ঠা করতেই তৃনমূল থেকে জাতীয় পর্যায় পর্যন্ত সব ক্ষেত্রে নিজেদের লোক চায় সরকার। একক কর্তৃত্বের বিরুদ্ধে কেউ যেন কথা বলতে না পারে সে জন্যই দলীয় প্রতীকে স্থানীয় সরকারের নির্বাচন করা হচ্ছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ